Unknown

Call

আপনি সম্ভবত Body Muscles বাড়ানো আর পেটের পেশি মজবুত করতে চাইছেন। Muscle বাড়ানোর ব্যায়ামগুলো সবার কাছেই পরিচিত। এর মধ্যে সবচেয়ে বেশী জনপ্রিয় হলো পুশ-আপ। এটিকে কেউ কেউ বুক ডান ও বলেন। এছাড়া ডাম্বেল ওঠানামা করেও Muscle উন্নত করা যায়। সাঁতারও এর জন্য খুব উপকারী। চিত্রসহ বর্ননাঃ http://m.wikihow.com/Get-Stronger-Muscles-when-You-Are-Currently-Weak আর পেটের পেশী মজবুত করার ব্যায়াম হলো, মাটির উপর কোন শক্ত অবলম্বনে পা ঠেকিয়ে হাতের সাহায্য ছাড়াই উঠবস করা। কিংবা শুয়ে থেকে পা সোজা করে উপরে নিচে উঠানামা করা। চিত্রসহ বর্ননাঃ http://m.wikihow.com/Get-a-Flat-Stomach

Talk Doctor Online in Bissoy App
AshisBiswas

Call

আমি মনে করি আপনার কৃত্রিম উপায়ে বডি বানানো ঠিক হবে না যেখানে আপনি Physical Exercise এর মাধ্যমে বডি বানাতে পারেন। ১।ফ্রি হ্যান্ড exercise করুন ২।বুক ডন দিন (৫-২০) আস্তে আস্তে ৩। Twister মানে স্প্রিং এর মাধ্যমে হাতের মাসেল বারানো যাবে। ৪।ডাম্বেল কিনে নিতে পারেন। এগুলো হলে আপনি বাসায় বসেই বডি বিল্ড করতে পারবেন। কিছু কেনার সামর্থ না থাক্লেও কমপক্ষে ফ্রি হ্যান্ড Exercise এবং বুক ডন দিতে পারেন। #খাবার:ব্যায়াম করলে ভাল খাবার খেতে হয়, তবুও কিছু না হলেও কঁাচা ছোলাই যথেষ্ট। সকাল বেলা বেয়াম করে খালি পেটে খেতে পারেন। বিঃদ্রঃ এই বডি বিল্ডিং এর জন্য যেকোনো শরীর বাঞ্ছনীয়, হোক আপনি হ্যাংলা অথবা ফ্যাট।ব্যায়াম করলে আপনি স্বাভাবিক লেভেল এ এসে একটা স্মার্ট ফিগার পাবেন।

Talk Doctor Online in Bissoy App
AbirMahmud

Call

১. প্রতিদিন ভোরে নিয়মিত ২৫-৩০ টা বুক ডাউন দিন। ২. ভিটামিন বি যুক্ত খাবার বেশী বেশী খান। ৩. টেনশন মুক্ত থাকার চেষ্টা করুন।

Talk Doctor Online in Bissoy App