আমি কাজ করার সবসময় মাঝে মাঝে মুখ দিয়ে অটোমেটিকলি কোরআন শরীফের আয়াত চলে আসে* অর্থাৎ আমি কখনো গান শুনিনা* সবসময় মোবাইলে কোরআন তিলাওয়াত বা গজল শুনি* এতে করে প্রায় সময় আমার মুখ দিয়ে এমনি ভাবেই কোরআন তিলাওয়াত চলে আসে বা আমার নিজে ইচ্ছা করেই কোরআন তিলাওয়াত করতে ভালো লাগে* এক্ষেত্রে আমার প্রশ্ন হলো আমি প্রায় সময় পানি খরচ করে পবিত্র হতে পারি না অর্থাৎ নাপাক অবস্থায় থাকি*এখন আমার প্রশ্ন হলো নাপাক অবস্থায় মুখস্থ কোরআন তিলাওয়াত করা কি জায়েয* এক্ষেত্রে কোনো গোনাহ্ হবে কি*
শেয়ার করুন বন্ধুর সাথে
Meeon1

Call

আপনার অভ্যাসটা খুবি ভাল এবং উত্তম। আপনার এই অভ্যাস এর জন্য আপনাকে মোবারকবাদ জানাই। না  ভাই, আপনি নাপাকি অবস্থায় মূখস্ত কোরআন তিলাওয়াত করলে গুনাহগার হবেন না। তবে নাপাকি অবস্থায় কোরআন স্পর্শ করা যাবেনা।         

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ভাই নাপাক অবস্থার দুটি দিক। এক. যে অবস্থায় ওজু করে নিলেই শরীর পবিত্র হয়ে যায়। আপনার প্রশ্নোক্ত সূরত। আর এ ক্ষেত্রে আপনি মুখস্ত কুরআন তিলাওয়াত করতে পারবেন। দুই. যে অবস্থায় গোসলের মাধ্যমে পবিত্রতা অর্জন করতে হয়ে। আর এ ক্ষেত্রে আপনি কুরআন তিলাওয়াত করতে পারবেন না। তবে হ্যাঁ,  জিকিরের উদ্দেশ্যে পাঠ করতে পারবেন। তবে না করাই উত্তম। ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ