আসলামআলাইকুম ,আশা করি সবাই ভালো আছেন,,  আমার বয়স ২৬, উচ্চতা ৬ফিট ১ ইন্চি, ওজন ৯২কেজী,  আমার শরীরের তুলনায় হাত ও হাতের অঙ্গুল চিকন,  শক্তি কম পাই,  এবং সব থেকে বড় সমস্যা হলো আমার হাত পা শরিল কাপে,  কোন কাজ করতে গেলে বা খাবার পর শুয়ে থাকলে ,, যে কোন কাজে কাপুনি টা বেশী হয়,,  সিরিয়াস কাজে ত কাপুনি থাকেই ,, এর থেকে কিভাবে মুক্তি পেতে পারি।।।      
শেয়ার করুন বন্ধুর সাথে

এটা সাধারনত ভয়ের কারনে হয়।মানুষ যখন যেকোনো কারনেই হোক না কেন।ভয় পেলেই তার হাত,পা ও পুরো শরীর কাঁপতে থাকে।তবে যেহেতু আপনার হাত এবং হাতের আঙুল চিকন,এর জন্য আপনি বিশেষজ্ঞ ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন।এবং আপনার সমস্যা খুলে বলুন।আপনার হাত চিকন হওয়াতে আপনি শক্তি কম পাচ্ছেন।কিন্তু আপনি পুরো শক্তি লাগাতে চেষ্টা করছেন।কিন্তু তা হচ্ছেনা।তাই আপনার হাত কাঁপছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

হাত পা কাঁপার অনেক কারণ থাকতে পারে।রক্তে গ্লুকোজের পরিমাণ কমে যাওয়া,পারকিনসন্স ডিজিস,থাইরয়েড গ্রন্থির সমস্যা,স্নায়ুর সমস্যা ইত্যাদির কারণেও এটি হতে পারে।আপনি চিকিৎসক এর পরামর্শ নিন সেটাই উত্তম হবে। ব্যায়াম করুন প্রতিদিন যতটুকু পারেন। ক্যালসিয়াম ও ভিটামিন সমৃদ্ধ খাবার খান। মানসিক চিন্তামুক্ত থাকুন। ডিম খাবেন এবং পুষ্টিকর খাদ্য গ্রহণ করুন। গোসলের আগে অলিভ অয়েল গরম করে হাত পায়ে মালিশ করে নিতে পারেন। নেশাযুক্ত দ্রব্য সেবন বন্ধ করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ