আপনি কখনো হতাশ হবেন না।ইংরেজি ভাষা শেখার জন্য আপনি ইংরেজিতে অল্প অল্প করে কথা বলা শুরু করুন এবং লিখার মাধ্যমে বার বার অনুশীলন করুন।আর পারলে আপনি এসএসসি এর পরে সাইফুর'স এর ইংলিশ স্পোকেন কোর্সটি করে নিতে পারেন।

Talk Doctor Online in Bissoy App
Call

আপনি  Hello English এপ্সটি ব্যবহার করে দেখতে পারেন এটার মাধ্যমে সহজেই ইংরেজি শিখতে পারবেন । 

Talk Doctor Online in Bissoy App
Ronu

Call

যেহেতু ইংরেজি আমাদের মাতৃভাষাট নয়, তাক শিখতে কষ্ট হয়। চেষ্টা করলে, সব সম্ভব। ১। একজন ভালো বন্ধু নির্বাচন করুন আর তার সাথে ইংরেজিতে কথা বলতে শুরু করুন। ২। ইংরেজি সংবাদ পত্র পড়তে পারেন। ৩। ফেসবুকে Search English গ্রুপে এড হোন। ৪। নিজে নিজে প্রতিটি কথা বলতে ইংরেজিতে বলতে চেষ্টা করুন। ৫। "play store" থেকে ইংরেজি ভাষার সাথে সম্পর্ক যুক্ত এমন অ্যাপ ডাউনলোড করে নিন। ৬। ইউটিউব এ বা টিভিতে ইংলিশ মুভি দেখতে পারেন। বিভিন্ন ইংরেজি কার্টুন দেখতে পারেন। ৭। যে কোনো বিষয় নিয়ে খাতায় লিখার চেষ্টা করুন লিখা শেষ হলে তা বার বার বলার চেষ্টা করুন। ৮। আয়নার সামনে গিয়ে ইংরেজিতে একা একা কথা বলুন। ৯। পরিবারের সদস্যদের সাথেও প্রয়োজনে ইংরেজীতে কথা বলুন এবং কি বলেছেন জানতে চাইলে তাদেরকে মানে বুঝিয়ে দিন।

Talk Doctor Online in Bissoy App
Asif Anwar

Call

দেখুন, আপনি এসএসসি পরীক্ষার পর যে সময়টুকো হাতে পাবেন তার পর একটু একটু করে প্রতিদিন ইংরেজী শিখার জন্য চেষ্টা করে যেতে হবে। 

ধরুন, আপনি কোনো একটা নির্দিষ্ট টপিক পড়ছেন৷ টপিকটা পড়া শেষ হলে ঐ টপিকের ওপর একটা রিভিউ নিতে পারেন। নিজে নিজে কথা বলার চেস্টা করতে পারেন। অন্য কোন অভিজ্ঞ টিচারের কাছ থেকে হেল্প নিতে পারেন। ভালো বইপত্র পড়ার চেষ্টা করতে পারেন। এতে করে আপনি অল্প অল্প করে ভালো করবেন ইংরেজীত। 

শুভকামনা রইলো 

Talk Doctor Online in Bissoy App