Jamiar

Call

হ্যা আপনার প্রেগন্যান্সির সম্ভাবনা থাকবে । কেনো না আপনি যে সময়ে মিলন করেছেন সেই সময়টি হলো ডেঞ্জারাস সময় যা মিলনে বেবি হওয়ার চাঞ্চ অনেক পার্সেন্ট থাকে। 

তবে আপনি যে  মেডিসিন নিয়েছেন তাহলো স্বল্পমেয়াদি পিল যা মাসিকের সময় হতে নিয়মিত করে খেতে হয় প্রতিদিন নির্দিষ্ট সময়ে। কাজেই এই পিল ইমার্জেন্সি পিলের মত করে সেবন করা যাবে না। ইমার্জেন্সি ক্ষেত্রে ইমার্জেন্সি ইমকন,নোরিক্স সহ আরো অন্যান্য পিল আছে আপনি সেগুলো সেবন করলে ভালো হতো।

তাছাড়া যেদিন আপনি মিলন করেছেন সেইদিন হতে নিয়মিত করে এই ফেমিকন পিল খেলেও কাজে নাও আসতে পারে প্রেগন্যান্সি রোধ করার ক্ষেত্রে। কেনোনা এই পিল মাসিকের সময় ব্যতীত অন্য সময়ে খাওয়া শুরু করলে ।এই পিল  খাওয়া শুরুর দিন থেকে পরবর্তী ৭ দিন আপনাকে মিলনেকনডম নিতে হবে এর ৭ দিন পর কোণ প্রটেকশন ব্যতীত মিলন করতে পারবেন সমস্যা নেই। কিন্তু এই নিয়ম আপনি মেনে চলেন নি। সে অনুযায়ী আপনার ক্ষেত্রে প্রেগন্যান্সি রোধ করা সম্ভব নাও হতে পারে। 

তবে আপনি অপেক্ষা করুন ওনার পরবর্তীতে মাসিক হয়ে গেলে ওনি প্রেগন্যান্ট হবেন না বা ওনার মাসিক না হলে প্রেগন্যান্সি টেস্ট করবেন । আসা করি বুঝতে পারছেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ