Emranhasmi

Call

পোতা বা বিচি ঝুলে গেলে ভয়ের কিছু নেই। বিচি ঝুলে যাওয়া একদমই স্বাভাবিক একটি ব্যাপার। আমাদের দেশের ৭৪ পারসেন্ট ‍মানুষই ঝুলন্ত পোতা নিয়ে ঘুরে। সব পোতাই ঝুলে। তাহলে এই ঝুলার মধ্যে আলাদা বিশেষত্ব কি?

অস্বাভাবিক ভাবে বিচি ঝুলে যাওয়াটা একটা রোগ। এটা অাবহাওয়ার তাপমাত্রার উপর সবচেয়ে বেশি নির্ভর করে। কারণ শুক্রাণু সুস্থ ও সবল রাখতে দেহের নির্দিষ্ট তাপমাত্রা মেইনটেন করতে হয়। এশিয়া মহাদেশের বেশির ভাগ দেশেই তাপমাত্রা বছরের অধিকাংশ সময়ই বেশি হওয়ায় এই অঞ্চলে ঘটনাটি স্বাভাবিক।

বিচি গরমে কিছুটা ঝুলে যায়, শীতে কুচকে যায়। বিচি ঝুললে চামড়া পাতলা মনে হয়। এটা কোন সমস্যা নয়। এমনকি হস্তমৈথুন্যের সাথেও এর কোন সম্পর্ক নেই। স্বাস্থ ভালো করতে পুষ্টিকর খাবার খান। প্রয়োজনে ভিটামিন ঔষধ সেবন করতে পারেন। এব্যাপারে হামদর্দের সিনকারা খুব জনপ্রিয়।

একইসাথে আপনি নিয়মিত আন্ডাওয়্যার ব্যবহার কর‍া শুরু করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

জ্বী না । সাধারণভাবে এটা কোন রোগ না । অন্ডকোষ ঝুলেই থাকে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

অণ্ডকোষ ঝুলেই থাকে ।তবে কখনো কখনো এটি খুব বেশি হতে পারে। এটা ও স্বাভাবিক। যত বয়স বাড়ে ততই তা ঝুলে পড়ে। অল্প বয়সে অণ্ডকোষ উপরে থাকে, খুব কম ঝোলে। ঝুলন্ত অণ্ডকোষ কোন প্রকার সমস্যা সৃষ্টি করে না। যদি কেউ আপনাকে অণ্ডকোষ ঝুলে পরাকে যৌন রোগ বলে ব্যখ্যায়িত করে তবে জেনে নিন সে অণ্ডকোষ এর অ্যানাটমি সম্পর্কে

ভালো ভাবে জানে না। অণ্ডকোষ এ যদি জ্বালা পোড়া বা কোন প্রকার ঘা হয় তবে বুঝবেন আপনার যৌন রোগ হয়েছে এসব ক্ষেত্রে দ্রুত ডাক্তারের শরণাপন্ন হবেন। কিন্তু ঝুলে পড়লে ভয় পাওয়ার কিছু নেই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ