আমি আমার ত্বক ফর্সা করতে চাই । উপায়টা একটু বলে দিলে ভালো হয়
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি skinshine cream টি ব্যাবহার করুন। এটা ত্বকের কালো দাগ দুর করে ত্বক ফর্সা করতে সাহায্য করে। skineshine ব্যাবহার শেষে ত্বকের উজ্জলতা বাড়াতে skine bright ব্যাবহার করুন। এই দুইটি ক্রিম আপনার নিকটস্থ cosmitics এর দোকানে খোজ করলে পাবেন। ওদের থেকে ব্যাবহারবিধি ভালো ভাবে জেনে নিয়ে ব্যাবহার শুরু করুন। ইনশাআল্লাহ্ ত্বক ফর্সা হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আসলে সবার ত্বকের একটা স্বাভাবিক রং আছে। আমরা শুধু যত্নের মাধ্যমে সেটাকে ধরে রাখতে পারি। অথবা একটা উজ্জ্বল ভাব আনতে পারি। কিন্তু ভুলেও রং ফর্সাকারী কোন ধরণের ক্রীম, লোশন, স্নো ইত্যাদি ব্যবহার করবেন না। কারণ এগুলো ত্বকের ক্যান্সার পর্যন্ত ঘটাতে পারে!

আমি কিছু পরামর্শ দিতে পারি। আশা করি এগুলো কোন ক্ষতি করবে না। 

  • পর্যাপ্ত পরিমাণ পানি পান করুন। 
  • যতটা সম্ভব কড়া সূর্যের আলো থেকে বেঁচে থাকার চেষ্টা করুন। 
  • গোসলের কিছুক্ষণ আগে ভাতের মাড় দিয়ে ত্বক মেসেজ করুন। মেসেজ করলে ত্বকে রক্ত চলাচল বাড়বে। আর মাড় গরম অবস্থাতে মাখবেন না। ঠান্ডা করে নিন। 
  • গোসলের পর অথবা ফ্রেশ হবার পর মুখ ভেজা থাকা অবস্থাতেই Olive Oil (4/5 ফোটা) মেখে নিন ভাল করে। এটাও ত্বকের রক্ত চলাচল বাড়াবে। Extra Virgin olive oil পেলে ভাল। যদিও আসলটা পাওয়া মুশকিল। আপনি Meril Olive oil ব্যাবহার করতে পারেন। টিনের কৌটা যেটা সেটা কিনবেন। Plastic বোতলের গুলো ভাল হবেনা। 
  • হাত মুখ ধোবার পর মোছার দরকার নেই। পানি ত্বকে শুকাতে দিন। এতে ত্বক সতেজ থাকবে।
  • ভাল খাবার খাবেন। শাক সবজি ফলমূল সম্ভব হলে দুধ ডিম বেশি করে খাবেন।  
  • ব্যায়াম করলেও উপকার পাবেন। সারা দেহে রক্ত চলাচল বাড়লে সেটা দেহের সাথে সাথে ত্বক ও সুস্থ রাখবে। 
মনে রাখবেন আমি ত্বক একেবারে ফর্সা করবে এমন কিছু বলিনি। যত্ন নেবার কথা বলেছি। জোড় করে কসমেটিকস্ এর মাধ্যমে ফর্সা হতে গেলে বিপদ হতে পারে। যারা নাটক করে একবার Close View তে লক্ষ্য করলেই দেখতে পাবেন ত্বকে বড় বড় গর্ত হয়ে গেছে। কাজেই সাবধান। 
আর সবচাইতে বড় ব্যাপার হলো হাসিখুশি থাকার চেষ্টা করবেন। আপনি যদি মানসিক টেনশন, যন্ত্রণা আর কষ্টের মধ্যে থাকেন সেটার ছাপ আপনার চেহাড়াতে পরতে বাধ্য! 
তাই ত্বকের যত্ন নিন। সুস্থ থাকলে এমনিতেই আপনাকে সুন্দর লাগবে। ধন্যবাদ। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ