Share with your friends
Call

WE T1 গ্রামীনফোন এর একটি ঠোন যার মূল্যা ৪৪৪৪ টাকা এটা ফোরজি ফোন যাতে আছে ৫০ জিবি ক্লাউট স্টোরেজ। নিচে বিস্তারিত দেখে নিন সংক্ষেপে বললে বলা চলে অনলাইন হোস্টে আপনার প্রয়োজনীয় তথ্য বা ডাটা সংরক্ষণের মাধ্যম হল এই ক্লাউড স্টোরেজ। বিস্তারিতঃ অনেক সময়ই দেখা যায় আমরা আমদের পার্সোনাল বা গুরুত্বপূর্ণ ডাটা সংরক্ষণের জন্যে কম্পিউটারে কোন ফোল্ডার হাইড করে রেখে বা আলাদা কোন মাইক্রো এস ডি মেমোরিতে রেখে সংরক্ষণ করি। কিন্তু সব সময় সেখানে সেকল ডাটা সেভ থাকে না। আপনার সে ডাটা গুলো যদি অনলাইনে কোন হোস্টে সংরক্ষণ করে রাখতে পারতেন তাহলে কত ভালই না হতো। যেমন আপনারা আপনাদের জরুরি লেখা মেইলে ড্রাফট করে রাখেন কিংবা ফেইসবুকে নোট করে Only me করে রাখেন। এমন অনেক সাইট আছে যেখানে আপনি লগিন হয়ে আপনার প্ত্রয়োজনীয় ডাটা (মিউজিক, সফটওয়্যার, ভিডিও, বা যেকোন ধরণের ফাইল)সেভ করে রাখতে পারবেন। প্রয়োজন হলে আবার ডাউনলোড দিয়ে নিতে পারবেন তাই হলো এই ক্লাউড স্টোর।

Talk Doctor Online in Bissoy App
ক্লাউড স্টোরেজ হচ্ছে নেটওয়ার্ক বা ইন্টারনেট দ্বারা নিয়ন্ত্রিত  তথ্য জমা রাখার সুবিধা। এখান থেকে তথ্য  অন্যের সাথে  শেয়ার করা যাবে ।  এখান থেকে তথ্য, যে কোন সময় ডাউনলোড বা মুছে ফেলাও যায়।

ক্লাউড স্টোরেজ সুবিধা ব্যবহার এর জন্য ব্যবহারকারীর অর্থ প্রদানের রীতি  আছে। তবে বেশির ভাগ ক্লাউড স্টোরেজ সুবিধাই ফ্রি। কিছু ফ্রি ক্লাউড স্টোরেজ এর নাম হলো- google drive, dropbox, box,  ইত্যাদি।
Talk Doctor Online in Bissoy App