ক্রিকেটখেলায়য় ফিনিসার ব্যাটসম্যান দের চাহিদা ব্যাপক।তাই আমি চাই ভাল ফিনিসার হতে।কিভাবে ভাল ফিনিসার হতে পারব? আর কিরকম মানসিকতা থাকতে হবে?
শেয়ার করুন বন্ধুর সাথে

কিংবদন্তি দের কে অনুসরণ করুন।ভাল একজন কোচ খুঁজে বের করুন।সব চেয়ে বড় কথা আপনি নিজের ওপর বিশ্বাস রাখুন।মনে রাখবেন সবুরের ফল মিষ্টি হয়।তাই তড়িঘড়ি করবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

একজন ভাল মানের ক্রিকেটার হতে হলে অনুশীলনের কোনো বিকল্প নেই। এখনকার সেরা সেরা সব ক্রিকেটারই প্রচুর অনুশীলন করেছেন এই কাতারে পৌঁছাতে। অনুশীলনের শুরু করার পূর্বেই শুরুতেই খেয়াল রাখা উচিৎ কোন পজিশনে খেলবো। যেমন, ব্যাটসম্যান, বোলার, উইকেট রক্ষক ব্যাটসম্যান বা অলরাউন্ডার। এখন আমি যদি ব্যাটসম্যান হিসেবে খেলি তবে অবশ্যই আমাকে ব্যাটিংয়ে মনোযোগ দিতে হবে বেশি। অথবা আমি যদি বোলার হই তবে আমাকে বোলিংয়ে মনোযোগ দিতে হবে। আর অলরাউন্ডার হতে হলে নিয়ম করে দুই ক্ষেত্রেই সমান মনোযোগ দিতে হবে। একজন ভালো ক্রিকেটার হতে হলে অধ্যবসায়ীর বিকল্প নেই। খেলায় নিয়মিত হতে হবে। এছাড়াও ভুল থেকে শিক্ষা নিতে হবে। মোট কথা, মূল মনোযোগ ক্রিকেটকে ঘিরেই থাকতে হবে। স্বপ্ন যদি হয় ক্রিকেটার হবার তাহলে ছোট থেকেই সেটাতে মনোযোগ দিতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Manik Raj

Call

ক্রিকেট খেলা একটা শিল্প যতবেশী অনুশীলন আর চর্চা করবেন তত বেশি শিখতে পারবেন এবং খেলা নিজের অনূকুলে থাকবে, আপনাকে ব্যাটিং এ একটু গুরুত্ব দিতে হবে আক্রমণাতক ব্যাটিং চালিয়ে যেতে হবে, যে শটটা খেলবেন দেখে শুনে খেলবেন, প্রতি ওভারে বোলার দু একটি বল স্লো এবং খারাপ বল করে আর ঐ বল গুলো কেই কাজে লাগিয়ে বাউন্ডারি মারার চেষ্টা করতে হবে সেই ক্ষেত্রে বল কে হিট করতে হবে। ননস্টেক. অফ, লেগ, এইসব জায়গায় বল কে বেশি হিট করবেন, বোলারের দিকে সর্বদা নজর রাখবেন তাহলে বলের উপরে ধারনা আসবে এবং ভালো রান করার সুযোগ তৈরী হবে। স্টাম্প এর বল শট রান নিবেন যে বল স্টাম্প এর বাইরে দেওয়া হবে সেটি জোরে শট দিবেন.. আর এইভাবে ভালো প্লেয়ার হতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ