শেয়ার করুন বন্ধুর সাথে

মেদ কমানো একটি সমস্যা যা সম্পূর্ণ স্বাভাবিক হওয়া উচিত না। যদি আপনার ওজন স্বাভাবিক মান থেকে অনেক কম হয়ে যায় তবে আপনার শারীরিক স্বাস্থ্য এবং কাজের ক্ষমতা কমে যেতে পারে। তবে মেদ কমানোর জন্য কিছু প্রভাবশালী উপায় আছে, সেগুলো হল:

  1. স্বাস্থ্যকর খাদ্য খাওয়া: নিয়মিত স্বাস্থ্যকর খাদ্য খেতে হবে যা উচিত পুষ্টিমূলক এবং বিভিন্ন পোষক তথ্যগুলি সরবরাহ করে। খাদ্যে প্রোটিন, কার্বোহাইড্রেট, ফ্যাট, ভিটামিন এবং খনিজ থাকতে হবে।

  2. ফল ও সবজি খাওয়া: নিয়মিতভাবে ফল এবং সবজি খেতে হবে। এগুলি আপনার শরীরের পুষ্টি মূল্য বৃদ্ধি করতে সহায়তা করবে।শরীরিক ব্যায়াম: শারীরিক ব্যায়াম করা উচিত যা আপনার মাংসপেশী বা এক্সারসাইজের মাধ্যমে আপনার ওজন বৃদ্ধি করবে।

    1. শারীরিক ব্যায়াম: শারীরিক ব্যায়াম করা উচিত যা আপনার মাংসপেশী বা এক্সারসাইজের মাধ্যমে আপনার ওজন বৃদ্ধি করবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

মেদ কমাতে নিম্নলিখিত কিছু পদক্ষেপ পালন করা উচিত:

  1. খাদ্য নির্বাচন: খাদ্যের নির্বাচন সঠিক করে মেদ কমানো সম্ভব। আপনাকে সবুজ শাকসবজি, ফল এবং সবুজ টি কাপড় প্রাথমিক খাদ্য হিসাবে নিতে হবে। ব্রাউন রাইস, ওটস, রুটি, গাঁজা ও ফ্রুটস্ন্যাকস একটি সুস্থ পোষণ সরবরাহ করতে সহায়তা করবে।

  2. শারীরিক ক্রিয়াকলাপ: প্রতিদিন শারীরিক ক্রিয়াকলাপ করা উচিত। শারীরিক ক্রিয়া প্রদর্শন করে আপনি আপনার শরীরে স্থিতির কাজগুলি জ্বলজ্বল করতে পারবেন এবং একটি সুস্থ শরীর প্রতিস্থাপন করত

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ