বাংলাদেশে সংবাদপত্র সমাজে যোগাযোগের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম। সবচেয়ে পরিচিত এবং সর্বাধিক পঠিত সংবাদপত্রগুলির মধ্যে কয়েকটি হল ডেইলি স্টার এবং ডেইলি বাংলা। দুটি সংবাদপত্রই ঢাকা থেকে প্রকাশিত হয় এবং জাতীয় দৃষ্টিভঙ্গি দিয়ে সাধারণ সংবাদ কভার করে। উভয় সংবাদপত্রের একটি ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি সর্বশেষ খবর পড়তে পারেন, নিবন্ধগুলিতে মন্তব্য করতে পারেন এবং তাদের ইমেল নিউজলেটারগুলিতে সদস্যতা নিতে পারেন। এছাড়াও, উভয় ওয়েবসাইটের একটি অনলাইন সংস্করণ রয়েছে যেখানে আপনি তার নিজ দেশে বাংলাদেশের সর্বশেষ খবর পড়তে পারেন। 


উভয় সংবাদপত্রই উচ্চ পর্যায়ের পেশাদারিত্বের সাথে জাতীয় ও আন্তর্জাতিক সংবাদ কভার করে। তাদের অনেক বিখ্যাত কলামিস্ট আছে যারা তাদের পাঠকদের জন্য আকর্ষণীয় নিবন্ধ লেখেন। উভয় সংবাদপত্রের ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি তাদের সর্বশেষ সংবাদ পড়তে পারেন, নিবন্ধগুলিতে মন্তব্য করতে পারেন এবং তাদের ইমেল নিউজলেটারগুলিতে সদস্যতা নিতে পারেন। এছাড়াও, উভয় ওয়েবসাইটেরই একটি অনলাইন সংস্করণ রয়েছে যেখানে আপনি তার নিজ দেশে বাংলাদেশের সর্বশেষ খবর পড়তে পারবেন। দ্য ডেইলি স্টার বাংলাদেশের অন্যতম স্বীকৃত জাতীয় সংবাদপত্র। এটি ঢাকা থেকে প্রকাশিত হয় এবং একটি জাতীয় দৃষ্টিকোণ সহ সাধারণ সংবাদ কভার করে। এছাড়াও, এটির একটি অনলাইন সংস্করণ রয়েছে যেখানে আপনি আপনার দেশের সর্বশেষ গল্পগুলি পড়তে পারেন।


এটির একটি ব্লগ বিভাগও রয়েছে যেখানে এর কর্মী লেখকরা একটি অনানুষ্ঠানিক পদ্ধতিতে বিভিন্ন বিষয়ে তাদের মতামত পোস্ট করেন। বাংলাদেশের একটি নেতৃস্থানীয় সংবাদপত্র হিসাবে, ডেইলি স্টার মানসম্পন্ন সাংবাদিকতা এবং অবহিত মতামত নিয়ে তার পাঠকদের কাছে পৌঁছায়। ডেইলি বাংলা বাংলাদেশের আরেকটি জনপ্রিয় সংবাদপত্র। এটি ঢাকা থেকেও প্রকাশিত হয় এবং একটি জাতীয় দৃষ্টিভঙ্গি সহ সাধারণ সংবাদ কভার করে। এছাড়াও, এটির একটি অনলাইন সংস্করণ রয়েছে যেখানে আপনি আপনার দেশের সর্বশেষ গল্পগুলি পড়তে পারেন। এটির একটি ব্লগ বিভাগও রয়েছে যেখানে এর কর্মী লেখকরা একটি অনানুষ্ঠানিক পদ্ধতিতে বিভিন্ন বিষয়ে তাদের মতামত পোস্ট করেন। বাংলাদেশের একটি নেতৃস্থানীয় সংবাদপত্র হিসাবে, ডেইলি স্টার মানসম্পন্ন সাংবাদিকতা এবং অবহিত মতামত নিয়ে তার পাঠকদের কাছে পৌঁছায়। এই দুটি প্রধান দৈনিক সংবাদপত্র ছাড়াও, অন্যান্য উল্লেখযোগ্য সংবাদপত্র রয়েছে যা বাংলাদেশের গ্রামীণ এলাকায় বসবাসকারী মানুষের সেবা করে। এর মধ্যে রয়েছে দৈনিক বাংলা (অনলাইন), দ্য ডেইলি অবজারভার (অনলাইন) এবং ঝলক দিক (সিলেট থেকে প্রকাশিত)। এই সমস্ত সংবাদপত্রের ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি আপনার দেশের সমস্ত সাম্প্রতিক খবর খুঁজে পেতে পারেন- এমন ব্রেকিং স্টোরিগুলি সহ যা এখনও অন্যান্য মিডিয়া আউটলেটগুলিতে দেখা যায়নি৷ এছাড়াও, তাদের সবারই একটি অনলাইন সংস্করণ রয়েছে যেখানে আপনি বাংলাদেশের সর্বশেষ খবর তার নিজ দেশে পড়তে পারেন।

শহুরে এলাকায় বসবাসকারী বা বাংলাদেশের গ্রামীণ এলাকায় অ্যাক্সেসযোগ্যতার সমস্যা আছে এমন লোকদের জন্য সংবাদপত্রগুলি তথ্যের একটি চমৎকার উৎস। আজকাল, প্রত্যেকেরই একটি কম্পিউটার বা স্মার্টফোনে অ্যাক্সেস রয়েছে, যা তাদের পক্ষে সংবাদ নিবন্ধগুলি পড়তে বা অনলাইনে তথ্য সন্ধান করা সহজ করে তোলে। অনেক বিশিষ্ট বাংলাদেশী উৎস ঢাকা বা সিলেটের বাইরে বসবাসকারী লোকেদের সুবিধামত পড়ার জন্য অনলাইন সংস্করণ প্রকাশ করে।


বাংলাদেশের সকল সংবাদ পত্র অনলাইন পড়তে ভিজিট করতে পারেন ALL NEWSPAPER BANGLA


শেয়ার করুন বন্ধুর সাথে