Share with your friends

  • আপনার সমস্যাটা বুঝতে পেরেছি.... আমার ও এমনটা হয়েছিলো....কল দেয়া মাত্রই ফোনের স্ক্রিন কানের কাছে নেবার আগেই বন্ধ হয়ে যায়... আর কল কেটে না যাওয়া অবধি অন হয় না... এমনকি মিসড কল ও দেওয়া যায়না... আপনার যদি এই সমস্যা টি হয়ে থাকে তাহলে সমাধান বলছি. 

  • এটা সফটওয়্যার প্রবলেম... প্রক্সিমিটি সেন্সরের সঠিক ক্যালিব্রেসনের সমস্যা...

  • এটা কেনো হয় : সাধারনত System Update এর পর এ সমস্যা টা হয়...আপডেটের পর Calibrate Data 0 বা null হয়ে যায়...এবং কল দিলে সেন্সর অন হওয়া মাত্রই সিগনাল দেয় ফোনকে যে ফোন কানের কাছে আছে ও স্ক্রিন বন্ধ হয়ে যায় কানের কাছে না থাকলেও৷


আপনি ফোন সম্পর্কে বেশি কিছু না বুঝলে সহজ সমাধান হচ্ছে ফোনটি ফ্যাক্টরি রিসেট করুন.. অনেক ক্ষেত্রে এতে কাজ হয়না তাও ট্রাই করবেন.  যদি না হয় তাহলে আপনার ফোনের মডেল অনুযায়ি চেক মেনু বা সার্ভিস মেনুর কোড গুগল থেকে খুজে বের করুন ও ডায়াল করুন... মেনু ওপেন হলে সেখানে দেখবেন সেন্সর এ proximity sensor এর অপশন থাকবে..না পেলে খুজুন পেয়ে যাবেন...সেখানে Re-Calibrate এর অপশন থাকবে ...সেটিতে প্রেস করুন তারপর স্ক্রিনে শো করবে কিভাবে ক্যালিব্রেট করবেন. তাও আমি বলে দিচ্ছি না বুঝলে...  পরিষ্কার আলো বরাবর ফোনটার স্ক্রিন মুখ করে রাখবেন..যাতে ডিসপ্লের ওপরের দিকের সেন্সরের ওপর পর্যাপ্ত আলো পরে ...তারপর ফোনের সেন্সরের ওপর ২ সেকেন্ডের জন্য হাত দিয়ে ঢেকে ফেলুন...আবার হাত সরিয়ে আলো পরতে দিন আবার হাত দুড়ে সরিয়ে নিন. এভাবে করার পর কিছু লেখা আসতে পারে যেমন Keep Data বা Ok যাই আসুক ওকে দিন তারপর ফোন অফ করে অন করুন.... ১০০ % ঠিক হয়ে যাবে. তাও না বুঝলে বা না পারলে দোকানে নিয়ে যান Built in factory File দিয়ে ফ্লাস দিয়ে দিবে...আগের ক্যালিব্রেসন ডাটা চলে আসবে. আর হেল্প লাগলে আমি আছি হেল্প করবো.
Talk Doctor Online in Bissoy App
Call

আপনার ফোনে স্ক্রিন প্রটেক্টর থাকলে সেটা তুলে ফেলে দেখুন। এটা অ্যান্ড্রয়েডের একটা ফিচার। কোনো কল রিসিভ করলে ফোনের উপরের দিকে প্রক্সিমিটি সেন্সর চালু হয়ে যায় এবং ডিসপ্লে অফ হয়ে যায় যাতে মিস টাচ না হয়। আবার ফোন পকেটে থাকলে যাতে কল অটো রিসিভ হয়ে না যায় তাই প্রক্সিমিটি সেন্সর ফোন পকেটে থাকলে কল আসলে ডিসপ্লের আলো জ্বলতে দেয়না। ফোন পকেট থেকে বের করলে তখন আলো জ্বলে। কোনো কারনে প্রক্সিমিটি সেন্সরর উপর স্ক্রিন প্রটেক্টর চলে এলে বা ময়লা জমলে সবসময়ই আলো বন্ধ হয়ে থাকতে পারে কল এলে। অথবা সেন্সরের সমস্যাও হতে পারে।

Talk Doctor Online in Bissoy App