যেকোন রোতেই নাম্বার বা সং্খ্যা লিখতে গেলে শুন্য সামনে থাকলে পরবর্তী রো তে গেলে শুন্য চলে যায় এই শুন্য যাতে না যায় তা কিভাবে করবো?


Share with your friends
Jamiar

Call

আপনি বেশ কয়েকটি পদ্ধতিতে Microsoft Excel শিটে যেকোন সং্খ্যা বা নাম্বারের সামনে শুন্য লিখতে পারবেন বা বসাতে পারবেন।তবে আপনাকে আমি সহজ দুইটি পদ্ধতি বলবো নিম্নে দেখুন

  • প্রথমত আপনি Microsoft Excel শিট অপেন করুন এবং যেখানে বা যে কমাল /রোতে নাম্বার বা সং্খ্যার সামনে শুন্য বসাতে চান সেখানে ক্লিক করুন এর পর Microsoft Excel এর home মেনুতে থাকা Genaral অপশনে গিয়ে সেখানে Text করে দিবেন। এর পর উক্ত রোতে নাম্বার বা সং্খ্যার আগে শুন্য লিখে ইন্টার প্রেস করুন দেখবেন হয়ে গেছে।যদি একটি কলামে একাধিক রোতে লিখতে চান তাহলে আগে সব রো সিলেক্ট করে উক্ত অপশন থেকে Text করে দিবেন তাহলে আর সং্খ্যার সামন থেকে শুন্য যাবে না।
  • আপনি যেখানে বা যে কমাল /রোতে নাম্বার বা সং্খ্যার সামনে শুন্য বসাতে চান সেখানে ক্লিক করুন এর পর  প্রথমে কিবোর্ড থেকে টাইপ করে উপরের কমা ( ' )  দিবেন। উপরের কমা দেওয়ার পর নাম্বার বা সং্খ্যার আগে শুন্য লিখে ইন্টার প্রেস করুন দেখবেন হয়ে গেছে। তবে এভাবে সময় বেশি লাগবে আপনি প্রথম উপায় টি দিয়ে খুব সহজেই করতে পারবেন।
এছাড়াও ফর্মুলা আছে আপনি ফর্মুলা দিয়েও করতে পারবেন। ধন্যবাদ। 
Talk Doctor Online in Bissoy App