আমি ১০ এ পড়ি। কিন্তু এখনো কোনো বন্ধু নেই। মানে অনেকেই আমাকে চিনে বা আমি চিনি, কিন্তু কাউকেই আমি ভালো বন্ধু বানাতে পারিনা। এজন্য আমি প্রায় সময়ই একাকিত্ব বোধ করি।আমি কী করতে পারি?


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি আগে কারণগুলি চিহৃিত করুন কেন আপনি মানুষের সাথে মিশতে পারতেছেন না! কেন আপনার বন্ধু নাই! আপনি কেন অন্যদের থেকে ভিন্ন? এই সমস্যাগুলি কাটিয়ে উঠার চেষ্টা করুন। 


আপনি প্রথমাবস্থায় সবমানুষের সাথে ভালো ব্যবহার করুন। পড়াপ্রতিবেশি বা ক্লাসমেট সবার সাথে ভালো আচরণ করুন। আপনার সমক্ষ যারা আছে তাদের সাথে মিশতে চেষ্টা করুন। তাদের খোঁজখবর নিন সবসময় সৎ ভালো চলাফিরা করুন। আপনার সমকক্ষ যারা আছে তাদের বিভিন্ন বিপদে আপনি সাহায্য করুন। তাদের সৎ গুণাবলির প্রশংসা করুন সবসময়। 


বিশেষ করে আপনি কোনো ভালো সমাজিক সংগঠন বা ক্লাবের সদস্য হতে পারেন বা আপনি ভালো ইসালামি দলের সাথে যুক্ত হতে পারেন। তাহলে আশাকরি এখান থেকে আপনার দুনিয়া ও আখেরাতের কল্যাণের জন্য ভালো বন্ধু পেয়ে যাবেন যেখানে আপনি মানবতার কল্যাণে কাজ করতে পারবেন ব্যস্ত থাকবেন কখন আপনাকে একাকিত্ব স্পর্শ করতে পারবে না। 


এইভাবেই হয়ত আপনার সাথে ভালো কারো বন্ধুত্ব গড়ে উঠবে। আপনার জীবনে একাকিত্ব নামক কিছু থাকবে না। ধন্যবাদ প্রশ্ন করার জন্য।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ