আমার রাউটারের মডেল Tplink Archer c20, সমস্যাটি হলো, আমি ওয়াইফাই ইউজ করার সময় প্রায়ই মোবাইল থেকে ডিসকানেকটেড হয়ে যায়, তবে রাউটার রিবুট নেয় না, রাউটার ঠিকমতোই চলে, এটা কেন হচ্ছে এবং সমাধান কি?


শেয়ার করুন বন্ধুর সাথে

wifi কানেক্ট করার ক্ষেত্রে ডিভাইস এর সংযোগ নিতে গেলে সমস্যা দেখা যায় কানেক্ট নেয় না। অথবা কানেক্ট হয় কিছুক্ষণের মধ্যে ডিসকানেক্ট হয়ে যায়। আর এটা অনেক কমন একটা প্রবলেম।

  • এ জন্য আগে ইন্টারনেটনেট কেবল দিয়ে রাউটারের সাথে কম্পিউটার বা ল্যাপটপ কানেক্ট দিয়ে দেখেন, সংযোগ ঠিক রয়েছে কিনা। 
  • যদি নেট কেবলে সংযোগ ঠিক থাকে তবে রাউটারের ওয়াইফাইয়ে সমস্যা। এক্ষেত্রে প্রথমে রাউটার রিস্টার্ট দিয়ে দেখুন সমস্যা ঠিক হয় কিনা।
  • তারপরে ঠিক না হলে রাউটারে আবার নতুন করে, নতুন নাম পাসওয়ার্ড দিয়ে আরেকটি SSID খুলুন। এতেও যদি সমস্যা না মেটে তবে রাউটার রিসেট দিন আবার নতুন করে কনফিগার করুন। 
  • রিসেট করার পরও যদি সমস্যা থেকেই যায়, তবে আপনার জন্য খারাপ সংবাদ। আপনার রাউটারের নষ্ট হওয়ার দিকে আছে। ভালো সার্ভিস পেতে নতুন একটি রাউটার কিনুন।

অনেকসময় দেখা যায় কি,কেবল আপনার ডিভাইসই ওয়্যারলেস ভাবে কানেক্ট নিচ্ছে না। তবে অন্যান্য ডিভাইস থেকে ঠিকই কানেক্ট হচ্ছে। তবে,এই ক্ষেত্রে আপনি সাধারনভাবে আপনার ডিভাইসটিকে ডিসকানেক্ট করুন এবং পূনরায় কানেক্ট করার চেষ্টা করুন। তারপরেও না হলে আপনার ডিভাইসকে রিবুট করে আবার চালু করুন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ