চান্স পাওয়ার জন্য কোন নির্দিষ্ট বই পড়লে নিশ্চিত চান্স হবে না৷ জয়কলি পাবলিশনের বই খুব ভালো...

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Masumakonda

Call

মেডিকেলের প্রশ্নগুলোতে মারপ্যাচ অনেক বেশী থাকে। স্বাভাবিকভাবে দেখলে প্রশ্ন সহজ মনেহয়, কিন্তু ভুলটা ধরতে পারেনা নবীনেরা। যেমন কাউকে যদি জিজ্ঞেস করা হয়ঃ দ্বিপদ নামকরনের আবিষ্কারক কে? HSC পড়ুয়ারা একলাফে বলে উঠবে ক্যারোলাস লিনিয়াস, কিন্তু এটা ভুল। আবিষ্কারকের নাম হল ক্যাসপার বাউহিন। ক্যারোলাস লিনিয়াস কে বলা হয় দ্বিপদ নামকরণের প্রবর্তক। প্রাণি বিজ্ঞানের জন্য গাজী আজমলের বই পড়তে হবে (সাথে থাকবে নাসিম বানুর বই) উদ্ভিদবিজ্ঞানের জন্য আবুল হাসানের বই পড়তে হবে। (গাজী আজমল দ্বিতীয় বই) রসায়নের জন্যঃ নাগের বই পড়তে হবে। (কবীরের বই দ্বিতীয় স্থানে) পদার্থের জন্যঃ ইসহাকের বই পড়তে হবে ( শাহজাহান তপন দ্বিতীয় স্থানে) ইংরেজীর জন্য Advanced এর গ্রামার ও Apex বইটা ভাল সাধারণজ্ঞানের জন্য নতুন বিশ্ব বা যেকোন BCS এর বই ফলো করতে হবে। আর গাইড হিসাবে অবশ্যই থাকবে রয়েল গাইড।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

উদ্ভিদ বিজ্ঞান ঃ আবুল হাসান স্যার (অবশ্যই) এর উদ্ভিদ বিজ্ঞানের পাশাপাশি আজিবুর রহমান স্যারের বই শুরু থেকে শেষ পর্যন্ত ভালো করে পড়তে হবে। অবশ্যই শেষ ইডিশনের নতুন বই নিয়ে নিবে। 

বই প্রানিবিজ্ঞানঃ আজমল স্যারের বই এর পাশাপাশি আব্দুল আলীম স্যারের বই টা দেখে নিতে পারো! শুরু থেকে শেষ পর্যন্ত ভালো করে পড়তে হবে। অবশ্যই শেষ ইডিশনের নতুন বই নিয়ে নিবে। 

রসায়ন ১ম পত্র ঃ হাজারী ও নাগ স্যারের বই(অবশ্যই) পাশাপাশি সঞ্জিত কুমার গুহ স্যারের বই। শুরু থেকে শেষ পর্যন্ত ভালো করে পড়তে হবে। অবশ্যই শেষ ইডিশনের নতুন বই নিয়ে নিবে।

 রসায়ন ২য় পত্র ঃ হাজারী ও নাগ স্যারের রসায়ন ২য় পত্র বই(অবশ্যই) পাশাপাশি সঞ্জিত কুমার গুহ স্যারের রসায়ন ২য় পত্র বই। শুরু থেকে শেষ পর্যন্ত ভালো করে পড়তে হবে। অবশ্যই শেষ ইডিশনের নতুন বই নিয়ে নিবে। মেডিকেল ভর্তি পরিক্ষার বই পদার্থ বিজ্ঞান১ম ও ২য় পত্রঃ ইসহাক স্যারের পদার্থ বিজ্ঞান দ্বিতীয় পত্র বই শুরু থেকে শেষ পর্যন্ত ভালো করে পড়তে হবে। অবশ্যই শেষ ইডিশনের নতুন বই নিয়ে নিবে। মেডিকেল ভর্তি পরিক্ষার বই ইংলিশ ঃ এপেক্স ইংলিশ গ্রামার ও এর ভোকাবুলারির বই সাথে অবশ্যই বিগত বিসিএস, ঢাবি,রাবি ও মেডিকেল প্রশ্ন গুলি সলভ করে নিবে। মেডিকেল ভর্তি পরিক্ষার বই সাধারণ জ্ঞান ঃ বায়েজিদ এর সাধারণ জ্ঞান বই। বিসিএস,ঢাবি এবং মেডিকেল প্রশ্ন সলভ। মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২০-২০২১ এর সাধারণ জ্ঞান শুধু বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ থেকে আসবে। মেডিকেল ভর্তি পরিক্ষার জন্য গাইড বই সমূহঃ রয়েল গাইড মেডিকেলের (বেস্ট) রেটিনা ডাইজেস্ট মেইন বই থেকে ৭৫ মার্ক্সস থাকবে, তাই মেইন বই নিখুঁত ভাবে পড়তে হবে। মেইন বই এ ব্যাসিক ভালো করে নিলে মেইন বইয়ের জোড়েই চান্স নিশ্চিত ইনশাআল্লাহ।

Source

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ