প্লিজ যে জানেন দ্রুত উত্তর দিবেন। নতুন বিয়ে করেছি আর ৫টা দিন অনেক চিন্তায় আছি, নিজ স্ত্রীর এমন কষ্টকর অবস্থা সহ্য হচ্ছে না। আমার স্ত্রীর বয়স ১৮ বছর। তার সাথে গত ১৮ই জুন আমরা অরক্ষিত মিলন করেছি। তবে আমি মোটামুটি নিশ্চিত ছিলাম যে তার ভিতরে বীর্যত্যাগ করিনি। কিন্তু পরবর্তীতে সে সন্দেহ প্রকাশ করায় আমিও কিছুটা দ্বিধায় পরে যাই। ফলে ১৯ই জুন ২৩ ঘন্টা হওয়ার মাথায় তাকে ইমিকন পিল খাওয়াই,পরের ৫দিন তার মাথা ব্যাথা, তলপেট ব্যাথা, সাময়িক বিরতি পর পর হচ্ছিলো। পঞ্চম দিনে, তার প্রা প্রসাবের সাথে অল্প অল্প রক্ত বের হচ্ছে। কিন্তু পিরিয়ডের মতো একাধারে বের হচ্ছে না। যেদিন পিল খাওয়াইসি অইদিনি তার পিরিয়ডের ডেট ছিল পিলের কারণে পিছিয়ে পঞ্চম দিনে এমন রক্তপাত হচ্ছে শুধুমাত্র প্রসাবের সময়, আর রক্ত বের হওয়ার পর তলপেটে ব্যাথাও করে। এটা কি পিরিয়ডের লক্ষণ, নাকি কোনো ক্ষতির সম্ভাবনা আছে? সে কি গর্ভধারণের সম্ভাবনা আছে?


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

আসলে ক্ষমা চেয়ে নিচ্ছি দেড়িতে  উত্তর দেয়াতে । 

প্রথমে বলি যে আপনার স্ত্রীর প্রেগন্যান্সির কোণ সম্ভাবনা নেই  । কেনো না আপনি মিলনের পর আপনার স্ত্রীকে আপনি ইমার্জেন্সি পিল খাওয়াইছেন যার কারনে আপনার স্ত্রীর প্রেগন্যান্সির সম্ভাবনা নেই । আর আপনার স্ত্রীর যে সমস্যা গুলো দেখাদিয়েছে সেগুলো মুলত ইমার্জেন্সি পিলের কারনে হচ্ছে যেমন পিলের সাইট ইফেক্ট গুলো হলো মাথা ব্যাথা, তলপেট ব্যাথা, বমি ভাব বা বমী হওয়া, ক্লান্তি লাগা , রুচি না থাকা , মাসিক অনিয়ম করে হয়ে থাকে , কারো অস্বাভাবিক রক্তপাত হয় এছাড়াও পিল সেবনের পর দেহে নানান সমস্যা দেখা দেয় কাজেই আপনার উচিৎ চিকিৎসকের কাছে যাওয়া । 

আর হ্যা ওনার পঞ্চম দিনে,  প্রসাবের সাথে অল্প অল্প রক্ত বের হওয়ার মুলত কারন ইমার্জেন্সি পিলের প্রভাব কাজেই এ নিয়ে চিন্তা করবেন না । স্বাভাবিক ভাবে থাকুন আর পুষ্টিকর খাবার খেতে বলুন ওনাকে । আর হ্যা অপেক্ষা করুন এরকম মাসিকের রক্তপাত বন্ধ হবে কোণ দুশ্চিন্তা করবেন না ।  নিজে থেকে কোণ মেডিসিন নিবেন না বা কোন পিল খাবেন না । আসা করি সুস্থ থাকবেন ওনি । আসা করি বুঝতে পারছেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ