ভুলে ভরা আমার একটা জন্মনিবন্ধন কার্ড ছিল ১০ বছর আগে ইউনিয়ন পরিষদের মাধ্যমে আমি সেটা ঠিক করছি। তারা আমার আসল সেই কপি টা রেখে দিয়ে সবকিছু ঠিক করে নতুন একটা জন্মনিবন্ধন কার্ড দেয়। এখন প্রশ্ন হলো নতুন কপিটার কোন তথ্য অনলাইন নাই এমতাবস্থায় আমি কি করতে পাড়ি। যেহেতু ১০ বছর আগে ঠিক করছি তাই সেই লোকজন ইউনিয়ন পরিষদের এখন আর নাই।


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

  আসলে আগের পুরানা  জন্মনিবন্ধন পত্রের তথ্য গুলো এখনো অনলাইনে রেজিস্টেসন করা হয় নি । যারা অনেক বছর আগেই জন্মনিবন্ধন পত্র করেছিলো তাদের সেই তথ্য গুলো এখনো অনলাইনে  তুলা হয় নি। তাই কারো  জন্মনিবন্ধন পত্র সংশোধন  করতে চাইলে তাদের আগের পুরানা  জন্মনিবন্ধন পত্র টির প্রয়োজন হয়। আর সেই পত্র থেকেই জন্মনিবন্ধন নম্বরটি টিক রেখে বাকি তথ্য গুলো সংশোধন করার প্রয়োজন হলে তা  করে থাকে ।তাই   আপনার  বর্তমানের যে জন্মনিবন্ধন পত্রটি  সংশোধন করেছে সেটি আপনার বর্তমনের জন্মনিবন্ধন পত্র । যা আপনি অনলাইনে তুলতে চাইলে অনলাইনে রেজিস্ট্রেসন করতে হবে । তাহলেই অনলাইনে পাবেন অন্যথায় পাবেন না।

আপনার মত আমারো সেইম যা আমার অনেক বছরের আগের জন্মনিবন্ধন পত্র ছিলো সেটি আমি কিছু তথ্য সংশোধন করেছি ও তা লেমেটিং করে রেখেছি যা কিন্তু আমার জন্মনিবন্ধন পত্রের কোণ তথ্যই অনলাইনে নেই।কারন আমরা আগে অর্থাৎ ২০০৫ সালে জন্মনিবন্ধন করেছিলাম ও আমাদের তথ্য গুলো একটা বড় বইয়ে তুলে রেখেছিলো। কিন্ত্যু এখন যারা নতুন করে জন্মনিবন্ধন পত্র করতেছে তারা অনলাইনে রেজিস্ট্রেসন করতে হচ্ছে। তাই এদের অনলাইনে তথ্য পাওয়া যাচ্ছে।  আসা করি বুঝতে পারছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ