Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য।আসলে মিলনে কনডম নেওয়ার উচিৎ ছিলো আপনার । কেনো না এ সময়ে ওনাকে ইমার্জেন্সি পিল খাওয়ানো উচিৎ হবে না। কেনো না পিলের প্রভাব বেবির উপর আসতে পারে যা অনেক হারেই সম্ভাবনা থাকে ।

  • বর্তমান আপনার স্ত্রীকে ইমার্জেন্সি পিল খাওয়ানো উচিৎ না।
  • তাকে স্বল্পমেয়াদি পিল খাওয়ানো উচিৎ না কারন এখন  স্বল্পমেয়াদি পিল খেলে প্রেগন্যান্সি রোধে কাজ করবে না।
এখন প্রেগন্যান্সি রোধে কোণ উপায়েই সম্ভব হচ্ছে না।আপনার স্ত্রীর । কিন্তু তার পরেও যেহেতু ভূল করেই ফেলেছেন তাহলে আপনি তাকে ইমকন ইমার্জেন্সি পিল খাওয়ান। তবে পিল খাওয়ার পর বেবিকে দুধ দেয়া যাবে না।যদি সম্ভব হয় পিল সেবনের ৪৮ ঘন্টা বেবিকে বুকের দুধ দেওয়া যাবে না। কেনো না এই পিলের প্রভাব অনেক হারে প্রভাব ফেলে যা নারীদের কাছেই অসহ্য লাগে আর সে তো বেবি সুতারং বেবির মাথা ব্যথা, জ্বর জ্বর ভাব, লাগতে পারে কোন কিছু খাওয়াতে অরুচি হতে পারে যার কারনে প্রচুর কান্না করতে পারে। তাই ইমার্জেন্সি পিল সেবন করা বুকের দুধ দেওয়া মায়েদের জন্য নিরাপদ না।
তবে আগামী ৪৮ ঘন্টা পর বেবিকে দুধ দিয়েও যদি বেবির কোন সমস্যা দেখা না দেয় তাহলে ভালোই। তবে আপনার স্ত্রীর পরবর্তীতে মাসিকে ঝামেলা হতে পারে যা অনিয়ম করে বা অস্বাভাবিক ভাবে মাসিকের রক্তপাত হতে পারে।ওনার পূর্বের মাসিকের নিয়ম পরিবর্তন হবে ।
যদি ওনাকে জন্মনিয়ন্ত্রন করতে বলেন বা আপনি সর্বদাই মিলন করতে চান তাহলে আপনি তাকে স্বল্পমেয়াদি "আপন" পিল খাওয়াতে পারেন যা খাওয়ার নিয়ম ভালো করে জেনে নিবেন পিল পাতার ভিতরের কাগজে লেখা আছে আপনি সেভাবে খাওয়াবেন ওনাকে। আসা করি বুঝতে পারছেন।
পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন আসা করি আমি  চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে । 


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ