কিভাবে কথা বল্লেন সবাই কথা শুনবে এবং  

সবাই মুল্যয়ন করবে।


শেয়ার করুন বন্ধুর সাথে
Call


১. সবার প্রিয় ব্যক্তিত্বরা নিজেদের মধ্যে ইতিবাচক মানসিক আবেদন গড়ে তোলেন এবং এর প্রদর্শন করেন। এই ইতিবাচক আচরণ সবার কাছে তাদেরকে মুহূর্তেই প্রিয় করে তোলে।

২. এ ধরনের মানুষরা সব সময় সাবধাণতার সঙ্গে এবং বন্ধুসুলভ কণ্ঠে কথা বলেন। তাদের এই বৈশিষ্ট্য সবাইকে বন্ধুত্বপূর্ণ করে তোলে।

৩. তারা সবচেয়ে ভালো শ্রোতা। কেউ কিছু বলার সময় খুব মনোযোগের সঙ্গে তাদের বক্তব্য শোনেন এ ধরনের মানুষরা।

৪. যেকোনো পরিস্থিতিতে তারা তাদের ধৈর্য হারান না। হিল বলেন, তারা বোঝেন যে, অনেক ক্ষেত্রেই নিস্তব্ধতা উত্তপ্ত বাক্য বিনিময়ের চেয়ে অনেক ভালো।

৫. তারা সময়ের সঠিক ব্যবহার করেন এবং কথা বলার ক্ষেত্রেও এই বৈশিষ্ট্য দেখা যায়। সঠিক সময়ে সঠিক কথাটা বলার মাধ্যমে বড় ধরনের সুবিধা আদায় করা যায় এবং মানুষ তা পছন্দ করেন।

৬. তারা উদার হন। নিজের ব্যক্তিত্ব ও মনের চারদিকে পর্দায় ঢেকে রাখেন না তারা। এতে করে তাদের মানসিকতা আরো বেশি পরিপক্কতা লাভ করে। এই অভ্যাস তাদের আরো সামনে এগিয়ে নিতে সহায়তা করে।

৭. অন্যের সঙ্গে কথা বলার সময় তাদের মুখে মিষ্টি হাসি থাকে। হিল বলেন, আমেরিকার প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন রুজভেল্টের মিলিয়ন ডলারের সম্পদ ছিল তার হাসি। এই হাসি দিয়ে তিনি অনেক কাঠিন্যকে তরল করেছেন।

৮. তারা বোঝেন যে নিজের সব চিন্তা-ভাবনা প্রকাশের প্রয়োজন নেই। সব সময় নিজের চিন্তা অন্যের ওপর চাপিয়ে দেওয়ার চেষ্টাও করেন না।

৯. যোগাযোগ স্থাপনের ক্ষেত্রে তারা গড়িমসি করেন না। যেকোনো প্রয়োজনে যেকোনো মানুষের সঙ্গে যোগাযোগের চেষ্টায় আন্তরিক থাকেন।

১০. তারা প্রতিদিন অন্তত একটি ভালো কাজ করার চেষ্টা করেন। এর বিনিময়ে কিছু পাওয়ার চেষ্টা থাকে না তাদের। অন্যের জন্য হলেও তারা এ কাজ থেকে বিরত হন না।

১১. ব্যর্থ হলে সেখান থেকে শিক্ষা অর্জনের চেষ্টা করেন পছন্দনীয় মানুষরা। যা পেয়েছেন তা নিয়ে সন্তুষ্ট থাকার চেষ্টা করেন। ব্যর্থতায় হতাশ হয়ে কখনো অসাদচরণ করেন না।

১২. যখন কারো সঙ্গে কথা বলেন তখন এমনভাবে বলেন যেন তারা পৃথিবীর সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে কথা বলছেন। তাদের এই ভঙ্গিতে অপরজন ব্যাপক তুষ্ট থাকেন তার ওপর।

১৩. অন্যের ভালো বিষয়ের প্রশংসা করেন এ ধরনের মানুষরা।  

১৪. এমন ব্যক্তিত্বের মানুষরা অন্যের কাছে পছন্দনীয় হওয়ার চেষ্টা করেন না। মূলত তাদের আচরণে যে দায়িত্বশীলতা প্রকাশ পায় এবং ব্যক্তিত্বের যে চিত্র ফুটে ওঠে তাতে করে তারা এমনিতেই সবার পছন্দের কেন্দ্রে চলে আসেন। আর এভাবে তাদের পছন্দের ব্যক্তিত্ব মানুষের কাছে আরো পছন্দনীয় হয়ে ওঠে।

 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ