সুন্দর উওর আশা করছি! অগ্রিম ধন্যবাদ।
শেয়ার করুন বন্ধুর সাথে
Unknown

Call

সত্য কথা হলো আজকাল সঙ্গীত শিল্পী হলে অনেক সময় কোন অভিজ্ঞতা বা গান তেমন না জানলেও চলে। সেসব রেকর্ডিংয়ের সময় ঠিক করে নেয়া যায়। তবুও জানা উচিৎ। তবে নির্ভর করে আপনি কেমন সঙ্গীত শিল্পী হতে চাচ্ছেন, তার ওপর। মানে আপনি কি মূলত মিডিয়ায় কাজ করবেন, ইনডিপেন্ডেন্ট শিল্পী, নাকি শুধু লাইভ গিগে অংশ নেবেন তার ওপর। যা যা দরকার, তা হলো:

১। সবক্ষেত্রেই আপনাকে গান গাইতে জানতে হবে। ভালো হয় পাশাপাশি নাচ বা কোন বাদ্যযন্ত্র বা প্রডিউসিং জানা থাকলে।

২। আপনি যদি মিডিয়া এক্সপোজার চান তবে কোন একটা রেকর্ড লেবেলের সাথে চুক্তি করতে হবে গান রিলিজের জন্য। এটা সনাতনী পদ্ধতি। তবে আজকাল নানা পদ্ধতি রয়েছে ইনডি আর্টিস্টদের জন্য। আপনি ইনডিপেনডেন্ট আর্টিস্ট হলে আপনাকে বিপণন, প্রচার, ব্যবস্থাপনা ইত্যাদি সম্পর্কে জানতে হবে, যেহেতু তখন রেকর্ড লেবেলের সব কাজও আপনাকেই সামলাতে হবে।

৩। লাইভ গিগে অংশ নিলে আপনার অবশ্যই স্টেজ পার্ফর্মেন্সের যোগ্যতা থাকতে হবে। যতো ভালো হবে লাইভ পার্ফর্মেন্স, তত সার্থক হবে আপনার ক্যারিয়ার। আর এটা শুধু গানের বিষয় না, স্টেজে আপনার বলা-চলা সবকিছুর ওপর তা নির্ভর করে।

৪। যদি আপনি মিডিয়া ব্যবহার করে প্রচার করেন, আপনার অভিনয় জানার দরকার হতে পারে। কেন বলছি, আপনার মিউজিক ভিডিও বা এধরণের কিছু রিলিজ করার প্রয়োজন হতে পারে।

৫। সঠিক উচ্চারণ ও সুন্দর করে কথা বলার পাশাপাশি আপনার সবকিছুতে একটা মাধুর্য থাকা উচিৎ যদি আপনি সঙ্গীত শিল্পী হিসেবে জনপ্রিয় হতে চান।

৬। ভক্তদের সাথে যথাযথ আচরণ ও সুন্দর ব্যক্তিত্বও কাম্য।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ