শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য। আসলে পেনিসে চুলকানি বা অন্ডথলিতে চুলকানি হওয়ার মুলত কারন হলো ছত্রাক বা ব্যক্টেরিয়া সংক্রামন হলে, যা ভিজা বা ঘেমে যাওয়া আন্ডারওয়ার প্যান্ট পরলে । গোপনাঙ্গ অপরিস্কার রাখলে , সেখানে ব্যাক্টেরিয়ার বাসা বাধতে পারে।

তাছাড়া  ভেজা বা স্যাত স্যাতে জায়গা বা ভালো করে আলো বাতাস পায় না সেই যায়গায় ছত্রাকের জন্ম হয় যা ঘেমে যাওয়া ঘাম থেকে আর এই ধরনের জায়গায় গুলোতেই নানান ধরনের চুলকানি হয়ে থাকে। 

যাই হোক আপনি  নিয়মিত করে নারকেল তেল ব্যবহার করবেন ও ঘেমে যাওয়া প্যান্ট বা ভিজা প্যান্ট পড়বেন না , আপনার আন্ডারওয়ার প্যান্ট প্রতিদিন পরিস্কার করবেন। টাইট প্যান্ট পরবেন না । প্রতি দুই বা তিন সপ্তাহ পর পর অবাঞ্চিত লোম পরিস্কার করবেন ।পেনিস বেশি চুলকাবেন না বা চুলকানোর সময় কস্লাবেন না বা পেনিসে হাত দিবেন না। বাসায় লুঙ্গি ব্যবহার করবেন  । গোপনাঙ্গ সর্বদাই পরিস্কার রাখবেন আসা করি ব্যাক্টেরিয়া সংক্রামনের সম্ভাবনা থাকবে না । আপনার উক্ত স্থান টি ভালো করে গরম পানি দিয়ে ধুয়ে বা গোসলের সময় তা পরিস্কার করে সেখানে আপাতত আপনি ফাঙ্গিসন ক্রিম ব্যবহার করেন , এতে আপনার চুলকানি চলে যাবে ।এবং এই ক্রিম ২/৩ দিন ব্যবহারে ভালো উপকারে না পেলে চর্মরোগ বিভাগের ডাক্তার দেখাবেন ,এবং চিকিৎসকের পরামর্শে মেডিসিন নিলে আসা করি এই সমস্যা থেকে মুক্তি পাবেন।

আসা করি বুঝতে পারছেন। পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে বা কোন কিছু জানার থাকলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন বা আমাকে কল করুন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথেই থাকুন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ