Jamiar

Call

আপনি ৩ টি প্রশ্ন করেছেন যার উত্তর আপনাকে দিচ্ছি আসা করি বুঝতে পারবেন। তাই মনযোগ দিয়ে উত্তর টি পড়ুন। 

১ঃ--আসলে অনেক কারন বসত গর্ভের বাচ্ছা নষ্ট হতে পারে যার মধ্যে কিছু কারন হলোঃ

  •  
  • গর্ভধারনের পর পেটে আঘাত পেলে অনাকাঙ্খিত ভাবে গর্ভপাত হতে পারে ।
  • গর্ভ কালিন অসর্তক হয়ে মিলন করলে  অনাকাঙ্খিত ভাবে গর্ভপাত হতে পারে ।
  •  যোণি বা জরায়ুতে ইনফেকশন থাকলে  অনাকাঙ্খিত ভাবে গর্ভপাত হতে পারে ।
  • স্বামির কাছে থেকে আসা যৌণ বাহিত রোগের কারনে যেমন সিফিলিস ,গনোরিয়া সংক্রমনের কারনে গর্ভপাত হতে পারে।
  • হরমোনের কারেনেও অনাকাঙ্খিত ভাবে গর্ভপাত হতে পারে ।
  • জরায়ুর মুখে কার্যহীনতা ও অন্যান্য সমস্যার কারনেও অনাকাঙ্খিত ভাবে গর্ভপাত হতে পারে ।
  • কোন মহিলার জন্মগত ভাবেই অস্বাভাবিক জরায়ু হয়ে থাকে এবং ভ্রুন গঠন না হয় বা হয়েও তা বেশিদিন ধরে না রাখতে পারলে অনাকাঙ্খিত ভাবে গর্ভপাত হতে পারে ।
এছাড়াও শুক্রানু ও ডিম্বানু মিলত হওয়ার পরে ওই  ভ্রুন যদি জরায়ুতে সঠিক ভাবে অবস্থান না নেয় সেক্ষেত্রেও অনাকাঙ্খিত ভাবে গর্ভপাত হতে পারে। এছাড়াও শারীরিক ও ;মানুসিক অনেক কারন থাকতে পারে তাই কারো অনাকাঙ্খিত ভাবে গর্ভপাত হলে তাকে গাইনি চিকিৎসকের কাছে নিয়ে যাবেন। আসা করি এটি বুঝতে পারছেন।
২ঃ-স্ট্রিপ কাটি দিয়ে প্রেগন্যান্সি টেস্ট কত টুকু নির্ভযোগ্য হবে তা নির্ভর করবে আপনার প্রেগন্যান্সি টেস্টিং এর সময়ের উপর অর্থাৎ আপনি কখন কিভাবে কোন নিয়মে প্রেগন্যান্সি টেস্ট করতেছেন তার উপর নির্ভর করবে। যদি আপনি সঠিক সময়ে সঠিক নিয়মে প্রেগন্যান্সি টেস্ট করেন তাহলে আসা করি আপনি সঠিক রেজাল্ট পাবেন যা ৯৫%-৯৮% পর্যন্ত সত্যি হয়ে থাকবে। 
আসলে প্রেগন্যান্সির কিট দিইয়ে টেস্ট  এর সময় হলো আপনারা মিলন করলেন এবং আপনাদের অনিরাপদ মিলনের পর পরবর্তীতে আপনার মাসিক বন্ধ থাকলে ।মাসিক বন্ধের ২/৩+সপ্তাহ পরে প্রেগন্যান্সি টেস্ট করবেন। আসা করি সঠিক রেজাল্ট পাবেন। আর কখন কিভাবে কি নিয়মে প্রেগন্যান্সি টেস্ট করবেন তা জানতে আমার এই উত্তর টি পড়ুন। 

৩ঃ-- হ্যা গর্ভের ভ্রুন নষ্ট করার প্রাকৃতিক উপায় আছে তবে কতদিনের ভ্রুন নষ্ট করবেন তার উপর নির্ভর করবে। আপনার ভ্রুন যদি ২ মাসের হয়ে থাকে বা এর কম সময়ের হয়ে থাকে তাহলে আপনি কাচা পেপে খাবেন । নিয়মিত করে প্রতিদিন দিনে দুই বার কাচা পেপে খান আসা করি আপনার ভ্রুন নষ্ট হবে। তবে ভ্রুন নষ্ট করা অনেক মহা পাপ কাজেই এরকম পাপ কাজ করবেন না।  
আসা করি আমার কথা গুলো বুঝতে পারছেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ