আমি গত ২০ দিন আগে সহবাস করি। সহবাসে ১০ ঘন্টা পর আমার স্ত্রী আই-পিল খায়। এবং আরো নিশ্চিত হবার জন্য ৭০ ঘন্টা পর আরেকটি আই-পিল খায়। তার মাসিক হবার কথা ৮ তারিখ কিন্তু এখন ২১ তারিখ হয়ে গেলো। মাসিক হচ্ছে না। টেস্ট কিট এ খুব হালকা দাগ আসছে। যদি সে তিন সপ্তাহের প্রেগন্যান্ট হয়। কি করনীয়?

image



শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ধন্য বাদ প্রশ্ন করার জন্য । আপনি মিলনের পর ইমার্জেন্সি পিল খায় এবং তা ৩ দিনের মধ্যে আবার মিলনে ইমার্জেন্সি পিল খেয়েছে সেক্ষেত্রে প্রেগন্যান্সির সম্ভাবনা থাকবে না। তবে ওনার পরবর্তীতে মাসিকের সময় পিছিয়ে যাওয়ার কারন মুলত ইমার্জেন্সি পিল সেবন করা। আর পিল সেবনের কারনেই ওনার মাসিক অনিয়ম হচ্ছে।যা অনেকেরি মাসিক মিসিং হয়ে থাকে বা মাসিক  কয়েকদিন পিছিয়ে যেতে পারে কাজেই আপনি অনাকে অপেক্ষাকরতে বলুন।

আর হ্যা ইমার্জেন্সি পিল গুলো হলো হরমোনাল পিল যা সেবনে নারীদের দেহে থাকা দুই টি হরমোনের তারত্মম্যের সৃষ্টি হয় যার ফলে মাসিকে ঝামেলা হয় এবং স্টিপ কাটি গুলো হরমোণের উপর নির্ভর করেই রাজাল্ট দেয় আর এ সময়ে তারত্মম্যের সৃষ্টি হওয়ার কারনেই এসব কাটি সঠিক রেজাল্ট দিতে পারে না। যা এক এক সময়ে এক এক রকম রেজাল্ট দেখায়। কাজেই ইমার্জেন্সি পিল সেবনের পর কাটি দিয়ে প্রেগন্যান্সি টেস্ট করবেন না। আসা করি বুঝতে পারছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ