আলফালফা সিরাপটি ক্ষুধা বৃদ্ধি করে, হজম শক্তি বৃদ্ধি করে এবং শরীরের ওজন বৃদ্ধি করে। তবে তাৎক্ষণিক মোটা হতে পারবেন না; প্রায় ছয় মাস লেগে গেলেও স্বাস্থ্য বৃদ্ধি পাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Porimolray

Call

*আপনি মোটা হতে আমিষ জাতীয় খাদ্যে জোর দিন।অথাৎ যেখাবারে প্রচুর ক্যালরি পাওয়া যাবে সেগুলো খাবার খাবেন। দিনে ৩বেলার জায়গায় অল্প করে হলেও ৬/৭বার খাবার খাওয়ার চেষ্টা করবেন। পর্যাপ্ত ঘুমাবেন।এছাড়া আপনার মতে, আলফালফা সিরাপটি খেলে মোটা হবেন তবে এতে প্রায় পাশ্বপ্রতিক্রিয়ায় ভরপুর এর চেয়ে বরং সিনকারা সিরাপটি খেতে পারেন।আশাকরি কিছুটা হলেও মোটা হবেন তথাপি ওষুধের বদলে খাদ্য খেয়েয় মোটা/ফিট থাকাটাই শ্রেয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আলফালফা খেলে আপনার শরিরের উন্নতি হওয়ার সম্ভাবনা আছে কেননা এটা ক্ষুধা বৃদ্ধি করে তবে মোটা হবার পর ধরে রাখা যাবে কিনা তা কিন্তু নিশ্চিত নই। কেননা আলফালফা যেহেতু রুচি বাড়ায় তাই খাওয়া বাদ দিলে কিন্তু আবার রুচে কমে যেতে পারে ।আমি বলবো ওষুধের প্রতি নির্ভর না হয়ে প্রাকৃতিক খাবারের প্রতি জোর দিন ।

  • মোটা হবার জন্য কিছু খাবার আছে ,যেগুলোতে রয়েছে প্রচুর পরিমান ফ্যাট যা শরির্পোট কে মোটা করতে সাহায্য করে যেমন,পানি বেশি করে খাবেন ,শবজি বেশি বেশি খবেন ,এছারা নিচের নিয়ম মেনে চলুন দেখবেন কাজ হয়েছে ----- 
  • ১) প্রতিদিন সকালে ফজরের নামাজ পড়ে ঘন্টাখানেক এ্যারোবিক ব্যায়াম করুন (এ্যারোবিক ব্যায়াম করানো হয় এমন ব্যায়ামাগারে ভর্তি হলে ভালো হয়...তবে এ্যারোবিক ব্যায়ামের সিডি দেখে ও করা যায়) 
  • ২) শরীর ফ্যাট করে এমন খাবার গুলো বেশি বেশি করে খান...একজন মানুষের স্বাভাবিক দৈনিক খাদ্য চাহিদা ২৮০০ ক্যালোরি...সেক্ষেত্রে আপনি চাহিদার অতিরিক্ত খাদ্য গ্রহন করুন...নিয়মিত ব্যায়াম করলে ৪০০০ ক্যালোরি পর্যন্ত খাদ্য চাহিদা সৃষ্টি হতে পারে...এতে আপনার মোটা হতে সহায়তা করবে।
  • ৩) খাবারের জন্য মুখে রুচি আনতে আপনি চাইলে হামদার্দের সিনকরা খেতে পারেন। 
  •  ৪) বিকালে আসরের নামাজ পরে অথবা মাগরিবের নামাজের পরে আরেক দফা ঘন্টাখানেক এ্যারোবিক ব্যায়াম করুন...শরীর থেকে অঝরে ঘাম ঝড়তে দিন...ঘামে গোসল করে ফেলুন...এতে শরীর মোটা হবার সময় ক্ষতিকারক ফ্যাটগুলো পুরো ঘামের মাধ্যেমে বের হয়ে আসবে...যা আপনাকে স্থায়ীভাবে মোটাত্ব ধরে রাখতে সহায়তা করবে। 
  • ৫ দুই বেলা ব্যায়াম করার কারনে স্বাভাবিক ভাবেই আপনার ঘুমের চাহিদা থাকবে চরমে...এশার নামাজের পর পরই ঘুমাতে যান...কমপক্ষে আট ঘন্টা ঘুমান...ঘুমোতে যাবার আগে ফ্যাটযুক্ত আধালিটার গরম দুধ এক চামচ মধু মিশিয়ে খান...সাথে মাল্টিভিটামিন...অধিক ঘুম আপনাকে মোটা হতে সহায়তা করবে। এভাবে মোটা হতে আপনার ছয় মাস থেকে একবছর লাগতে পারে...ধৈর্য্য হারাবেন না...আস্তে আস্তে মোটা হোন...দোয়া করি সুস্থ্যতার সাথে মোটা হোন...ভালো থাকবেন.
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ