আমি খুব ভালো টাইপিং করতে পারি এবং মাইক্রোসফট ওয়ার্ডে সুন্দর করে ডকুমেন্টস তৈরি করতে পারি। আমি একজন স্টুডেন্ট। এমন কোনো ওয়েবসাইট আছে যেখান থেকে আমি টাকা ইনকাম করতে পারি আমার কাজ দিয়ে?(কোনো স্প্যাম নয়)

বি.দ্রঃ আমার বয়স ১৭.৫ বছর


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনার মত আমিও একজন ছাত্র। এবং আমি আপনার চেয়েও ছোট। আপনি যদি ভালো টাইপিং করতে পারেন, হক সেইটা ইংরেজিতে বা বাংলাতে আপনি ইনকাম করতে পারেন কন্টেন্ট রাইটিং বা আর্টিকেল রাইটিং এর সাহায্যে। 


আপনি যদি ইংরেজিতে কন্টেন্ট রাইটিং করতে চান তাহলে আপনি প্রত্যেক ১০০০ ওয়ার্ড এ ১০ ডলার থেকে এর উপরেও চার্জ করতে পারেন। আর যদি বাংলাতে কন্টেন্ট রাইটিং করেন তাহলে সেক্ষেত্রে পেমেন্ট টা একটু কম হবে। তবে স্টুডেন্ট লাইফে ইনকাম করার জন্য এইটা অনেক ভালো একটা উপায়। আর আপনার জন্য কিছু ওয়েবসাইটের লিস্ট নিচে দিয়ে দিলাম।


বাংলায় কন্টেন্ট লিখার ওয়েবসাইটঃ-

https://grathor.com/

https://blogbuzz.club/

https://blog.jit.com.bd/

এই ওয়েবসাইটগুলোতে আপনি বাংলায় কন্টেন্ট লিখে ইনকাম করতে পারবেন।


ইংরেজিতে কন্টেন্ট লিখার ওয়েবসাইটঃ-

https://www.textbroker.com/

https://www.freelancewriting.com/

https://www.crowdcontent.com/

https://contentwriters.com/

এই ওয়েবসাইটগুলোতে আপনি ইংরেজিতে কন্টেন্ট লিখে ইনকাম করতে পারবেন। আর ইংরেজিতে কন্টেন্ট লিখে আপনি অনেক টাকা ইনকাম করতে পারবেন। তাই এই ওয়েবসাইটগুলো দিয়ে আপনি শুরু করতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

হ্যাঁ অবশ্যই আপনি টাকা ইনকাম করতে পারেন। বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ। এখন মানুষ বেশি নির্ভরশীল হচ্ছে ইন্টারনেট ভিত্তিক তথ্য। প্রতিদিন অসংখ্য মানুষ অনলাইনে সার্চ করছে তাদের প্রয়োজনে। কেউ পড়াশোনার বিষয়ে, কেউ স্বাস্থ্য সম্পর্কিত, কেউ প্রশ্ন করছে উত্তর পাওয়ার আশায়। যেমন আপনি।

আপনি ব্লগ লিখে আয় করতে পারেন। যেহেতু আপনি ভালো টাইপিং জানেন। আপনি এই ওয়েবসাইটে ব্লগ তৈরি করতে পারেন। 


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আমিও আপনার মতো খুব ভালো টাইপিং করতে পারি। এখন, আপনি যদি টাইপিং করে মাইক্রোসফট ওয়ার্ডের সাহায্যে টাকা ইনকাম করতে চান তাহলে, আপনি চাইলে ফ্রীলান্সিং করতে পারেন। 

ফ্রীলান্সিং মানে হচ্ছে অনলাইন মার্কেটিং। এখানে সবধরনের অনলাইন কাজ যেমন : টাইপিং থেকে শুরু করে যত প্রকার কম্পিউটার সম্পর্কিত সকল কাজ করা হয়। এর বদলে আপনি টাকা ইনকাম করতে পারবেন। এখান থেকে প্রচুর আয় করা যায়। আপনাকে এখানে আমেরিকা, কানাডা, ফ্রান্স, জার্মানি, অস্ট্রেলিয়ার মতো দেশগুলো থেকে বিভিন্ন লোক কাজ দিবে। আপনি সেগুলো করলে আপনাকে তারা টাকা দেবে। এখানে, সব  ইউএস ডলারের মাধ্যমে লেনদেন হয়। 


আপনি এ সম্পকে আরও বিস্তারিত জানতে You Tube -এ ফ্রীলান্সিং লিখে সার্চ করে ফ্রীলান্সিং সম্পর্কে আরও অনেক কিছু জানতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ