শেয়ার করুন বন্ধুর সাথে
Call

লিঙ্গ বড় এবং মোটা করতে সবচেয়ে নিরাপদ এবং দীর্ঘস্থায়ী সমাধান হ’ল ব্যায়াম। অনেক এশীয় ও আফ্রিকান সংস্কৃতির মধ্যে, এই ব্যায়ামগুলি লিঙ্গ বড় ও মোটা করার প্রতিকার হিসাবে ব্যবহৃত হচ্ছে বহু বছর ধরে।  

এখানে প্রাকৃতিক উপায়ে কিছু ব্যায়ামের কথা উল্লেখ করা আছে যা আপনার লিঙ্গকে বড় এবং পুরুষাঙ্গ শক্ত করতে সাহায্য করবে: 

১. আল্টিমেট স্ট্রেচার - এই ব্যায়ামটি লিঙ্গের সাইজ সম্পর্কে যারা চিন্তিত, তাদের জন্য খুব কার্যকর এবং এটি প্রমানিত। এই ব্যায়ামটি পুরুষের লিঙ্গের অস্বাভাবিক আকার ও বক্রতা ঠিক করার জন্যও উপকারি। এটি শুরু করার আগে শরীরকে রিল্যাক্স করতে হবে এবং ওয়ার্ম আপ করে নেওয়া জরুরি। এবারে আপনার লিঙ্গের ফোরস্কিনটি টেনে নামিয়ে নিন এবং আরেক হাত দিয়ে লিঙ্গের বেরিয়ে থাকা অংশটিকে ধরুন। খুব শক্ত করে ধরবেন না, তাতে ব্যথা হতে পারে এবং রক্ত সঞ্চালনে অসুবিধা হতে পারে। তারপর আপনার লিঙ্গের ডগা ধরে সামনের দিকে টানতে হবে, খেয়াল রাখতে হবে যেন লিঙ্গের গোড়ায় ব্যথা না হয়। এবার আপনার লিঙ্গটিকে টেনে রাখা অবস্থায় পেটের কাছে নিয়ে এসে ১৫-৩০ সেকেন্ড ধরে রাখুন। এবার ৫ সেকেন্ডের বিশ্রাম নিন। এর পর, একই পদ্ধতিতে ১৫ থেকে ৩০ সেকেন্ডের জন্য লিঙ্গ প্রসারিত অবস্থায় নিচের দিকে, বাম পাশে ও ডান পাশে টেনে ধরে রাখুন। এই ব্যায়ামটি এবার আরও ১০বার করুন। আপনার লিঙ্গটিকে দু’বার করে উপরের দিকে, নীচের দিকে, ডান দিকে, বাম দিকে এবং আরও অনেক দিকে টেনে ধরে রাখতে পারেন। দিনে একবার করে এই এক্সারসাইজ করতে হবে। 

২. কেগেল ব্যায়াম - এটি একটি জনপ্রিয় ব্যায়াম। এটি মহিলাদের জন্য এবং পুরুষদের জন্যও উপকারী। এটা উন্নত রক্ত সঞ্চালন এবং পুরুষদের লিঙ্গের ইরেকশনের সময় বৃদ্ধি করার জন্য খুব সহায়ক এবং তা প্রমাণিত। এর জন্য আপনাকে প্রথমে আপনার ‘পিসি (পিউবোকক্সিজিয়াস) পেশীটিকে’ খুঁজে বের করতে হবে। এই পেশী আপনার প্রস্রাব এবং মল নিয়ন্ত্রণ করে। এই পেশীর সাহায্যে যৌনসঙ্গমের সময়ে বীর্যপাতের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। এই পেশীটি খুঁজে বের করার সবচেয়ে সহজ উপায় হ’ল যখন আপনার খুব জোরে প্রস্রাব পায়, তখন আপনার লিঙ্গের যে পেশীগুলি প্রস্রাব আটকাতে পারে সেগুলিই হ’ল আপনার পিসি পেশি। এবার আপনাকে এই পেশীর সংকোচন করা অনুশীলন করতে হবে। ৫ সেকেন্ডের জন্যএই পেশী ধরে রাখুন এবং ২ সেকেন্ডের জন্য ছেড়ে দিন। প্রতিদিন অন্তত ১৫ থেকে ২০ মিনিটের জন্য এই পদ্ধতিটি অনুশীলন করুন। এটি ভীষণই কার্যকর চিকিৎসা। 


তাছাড়া আপনি প্রতিদিন ১ গ্লাস দুধের সাথে ১টি কাচা ডিম মিশিয়ে, মধু মিশিয়ে খাবেন। প্রতিদিন কালোজিরা খাবেন। দুই কোয়া রসুন খাবেন (যদি খেলে কোনো সমস্যা বা এলার্জি দেখা না দেয়।) আশাকরি এইভাবে খেলে আপনার লিঙ্গ বড়, মোটা ও সহবাসে স্থায়িত্ব দৃঢ় হবে।

তবে আপনার উচ্চতা এবং বংশগত ট্রাকচারের উপর নির্ভর করে আপনার লিঙ্গ বড়, মোটা হবে। তার বাহিরে আপনি কোনো ভাবেই বা ঔষধ সেবন করেও লিঙ্গ বড়, মোটা করতে পারবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

সত্যিকারার্থে পুরুষাঙ্গ বড়/ মোটা কিংবা শক্তিশালী করার দেশী বা বিদেশী কোন নিয়ম ই নেই, যদিও ইন্টারনেট ঘাঁটলে লিঙ্গ বড়/ মোটা কিংবা শক্তিশালী করার বেশকিছু মেডিসিন অথবা ব্যায়াম এর কথা উল্লেক্ষিত আর্টিকেল দেখাতে পাবেন, তবে সেগুলো তেমন একটা ফলপ্রুস নয় ।

আর, পুরুষাঙ্গের আকৃতি নিয়ে আমাদের সমাজে বেশ ভ্রান্ত ধারনা প্রচলিত রয়েছে । সবার আগে নিজেকে নিজে প্রশ্ন করা উচিত, পেনিস বড়/ মোটা কিংবা শক্তিশালী করার প্রয়োজন কেন ?! আবহাওয়াগত/ জাতিগত ভাবে আমাদের শারীরিক আকৃতির সাথে আমাদের পেনিসের আকৃতিরও সঠিক সামঞ্জস্যতা রয়েছে, তাই এটাকে বিশেষ বড় আকৃতি দেওয়ার ইচ্ছা বা মনোবাসনা কোনটাই উচিত নয় ।

তবে অনেকের ক্ষেত্রে দেখা যায়, দীর্ঘদিন অতিরিক্ত হস্তমৈথুন কিংবা আঘাতজনিত কারনে বা অন্যান্য কারণে পুরুষাঙ্গের আকৃতি পূর্বের চেয়ে ধীরে ধীরে অধিক ছোট কিংবা দুর্বল হয়ে গেছে, তাদের ক্ষেত্রে কিছু কিছু মেডিসিনের ব্যাবহারের ফলে পুরুষাঙ্গের পুর্বের/ প্রাকৃতিক আকৃতি বা শক্তি ফিরিয়ে আনা সম্ভব ।

পুরুষ মানবদেহে যৌনস্বাস্থ্য বিষয়ক সমস্যা সৃষ্টির কারণ, প্রতিকার এবং সমাধান বিষয়ক আরো বিস্তারিত জানতে - এখানে ক্লিক করুন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ