আমার জন্মের কয়েক বছর পর আমার চোখ বাকা হতে থাকে। বয়স বাড়ার সাথে সাথে চোখ আরো বেকে যায়। এখন আমি সামাজিক ভাবে খুবই কষ্ট পাই। কারন আমি কারো দিকে তাকালে সে বুঝতে পারেনা। সে মনে করে আমি অন্য দিকে তাকিয়ে আছি। আমার সমস্যাটি হচ্ছে আমি যখন তাকাই. যদি বাম চোখ দিয়ে তাকাই তবে ডান চোখটি বাকা হয়ে যায়, আর ডান চোখ দিয়ে তাকালে বাম চোখ বাকা হয়ে যায়। অর্থ্যাৎ যাকে আমি ফোকাস করব তার দিকে একটি চোখ ফোকাস করে অন্যটি বেকে যায় । অনেকটা উপর দিকে দুটিই চোখ বাম এবং ডানে বেকে যায় এই সমস্যা থেকে কিভাবে আমি মুক্তি পেতে পারি?
শেয়ার করুন বন্ধুর সাথে

ভাই!আমাদের চোখের আবস্থান ধরে রাখে চোখের চারিপার্শের মাংসপেশি। যা স্নায়ু দ্বারা নিয়ন্ত্রিত হয়।যদি বাম পাশের মাংস কমে যায় তাহলে বামে আর ডানপাশে কমে গেলে ডানদিকে বেকে যায়।এবং আস্তে আস্তে দৃষ্টি শক্তি কমে যায়।এটা অপারেশের মাধ্যমে নিরাময় যোগ্য।তবে সবক্ষেত্রে অপারেশন করা লাগেনা। আর যাদের চোখ ভিন্নভিন্ন সময়ে বেকে যায় সাধারণত তাদের দৃষ্টি শক্তি কমে না।তবে আপনার জন্য সবচেয়ে ভালো হয়, যদি একজন ভালো চক্ষু বিশেষজ্ঞের পরামর্শ নেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Yakub Ali

Call

সব সময় একটি চোখ বাঁকা দেখা গেলে শনাক্ত হওয়ার পরই দ্রুত চিকিৎসা করানো প্রয়োজন। না হলে বাঁকা চোখটির স্বাভাবিক দৃষ্টিশক্তি ক্রমান্বয়ে নষ্ট হয়ে যেতে পারে। বাঁকা চোখ ঠিক করার জন্য অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে।

অস্ত্রপচারের মাধ্যমে ট্যারা চোখ ভালো করা সম্ভব। তবে ক্ষেত্রবিশেষে চোখের জটিল কোনো অবস্থার সৃষ্টির কারণে তা ভালো নাও হতে পারে। এজন্য এই ধরনের অস্ত্রপচারের ক্ষেত্রে অবশ্যই ভালো কোনো চিকিৎসকের পরামর্শ নেয়া উচিত। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ