আমি অনলাইনে ক্রেডিট কার্ড এর জন্য আবেদন করবো, তো আমার প্রশ্ন

১/ কোথায় থেকে করবো (লিংক) কোন ওয়্যাপসাইড

২/ কোন ব্যাংক এ ভালো হবে

৩/ সরাসরি বা অনলাইনে আবেদন করতে কি কি লাগে

৪/ আবেদন করতে কত টাকা লাগে

সবশেষ এ এটা বলি যে আমি কিছুই যানি না, শুধু যানি আমার একটা ক্রেডিট কার্ড এর প্রয়োজন,,,,

আমি ১মাসের ভিতর সৌদি চলে যাবো যাবার আগে ক্রেডিট কার্ড নিয়া যাবো,,,,কেউ সাহায্য করো


শেয়ার করুন বন্ধুর সাথে
AbdulHalim

Call

জেনে নিন ক্রডিট কার্ড করার শর্তঃ

সাধারণত ব্যবসায়ী, চাকরিজীবী বা অন্য পেশাজীবী, যাঁদের আয় আছে এবং বৈধ টিন (ট্যাক্স আইডেনটিফিকেশন নম্বর) আছে, তাঁরা ক্রেডিট কার্ড পাওয়ার জন্য আবেদন করতে পারেন।

কার্ড প্রদানকারী প্রতিষ্ঠানগুলো সাধারণত গ্রাহকের মাসিক আয়ের ভিত্তিতে কার্ডের সীমা নির্ধারণ করে থাকে | সর্বনিন্ম মাসিক বেতন ১৫০০০ টাকা।ক্রেডিট লিমিট আপনার মাসিক বেতনের দুই থেকে তিন গুন পর্যন্ত হয়ে থাকে, তবে বাংলাদেশ ব্যাংকের নিয়ম অনুযায়ী কোনো রকম জামানত ছাড়া একটি ক্রেডিট কার্ডের লিমিট বা টাকা খরচ করার সীমা সর্বোচ্চ পাঁচ লাখ টাকার বেশি হতে পারবে না ।

 ক্রেডিট কার্ড পেতে হলে সাধারণত আপনি যেখানে কাজ করছেন সেখানে অন্তত ৬ মাস ধরে আছেন এমন হতে হবে। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো সাধারণত একজন ব্যক্তির আর্থিক সচ্ছলতা এবং সামাজিক অবস্থান বিবেচনা করে এ কার্ড সরবরাহ করে থাকে। এ কারণে ব্যক্তির ক্ষেত্রে ক্রেডিট লিমিট হয়ে থাকে ভিন্ন ভিন্ন অঙ্কের।  কার্ডহোল্ডার তাকে দেয়া লিমিট অনুযায়ী বাকিতে নির্ধারিত অঙ্কের কেনাকাটা করতে পারে এবং একটি নির্দিষ্ট মেয়াদের মধ্যে সে টাকা ব্যাংককে পরিশোধ করার সুযোগ থাকে।  এই মেয়াদ সাধারণত ১৫ দিন থেকে ৪৫ দিন পর্যন্ত হয়ে থাকে।

আরেকটি কথা ক্রেডিট কার্ড আবেদনের জন্যে আপনার ব্যাংক এ্যিাকাউন্ট থাকা বাধ্যতামূলক।

বিঃদ্রঃ আর কিছু জানার থাকলে মন্তব্য করবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

অনলাইনে মাস্টারকার্ডের জন্য এপ্লাই করতে হলে আপনাকে অনলাইনে তাদের সাইট থেকে গিয়ে আবেদন করতে হবে। এই জন্য ব্যাংক অ্যাকাউন্ট অন্যান্য অনেক ইনফরমেশন ও ডকুমেন্টস লাগবে। আপনি বেটার হয় mastercard.com সাইটে গিয়ে তাদের সাপোর্ট  এ একটা ইমেইল করে বাংলাদেশ থেকে একাউন্ট করার সম্পর্কে বিস্তারিত জিজ্ঞাসা করুন। 

তবে আশার কথা হচ্ছে ইতিমধ্যে ঘোষণা হয়েছে যে বাংলাদেশে পেপাল আসতে যাচ্ছে। খুব তাড়াতাড়ি তারা কাজ শুরু করবে, তাতে করে আর অনলাইনে লেনদেন ঝামেলা হবে না। 


আর মাস্টারকার্ডের সিস্টার কনসার্ন সাইট mastercards.co আমাদের দেশে কাজ শুরু করেছে। আপনি এই নিউজটা পড়ে দেখুনঃ http://mastercards.co/mastercard-dhaka/

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ