প্রসাব করার পর বের হয়ে আসলে বুঝতে পারি প্যান্টে কয়েক ফোটা প্রসাব পড়ছে। ভালোভাবে প্রসাব করে আসলেও এটা হয়। এর জন্য কাপড় নাপাক হয়, নামাজে সমস্যা হয়। আমি কি করতে পারি? এটা কি কোন রোগ? হলে তার নাম ও সমাধান কি? 


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

সুন্দর একটি প্রশ্ন করেছো,া অনেকের এই সসমস্যা। আমি যতটুকু জানি, পুরুষের প্রসাব শেষ হওয়ার পর ফোটা ফোটা করে বের হয়ে কাপুড়ে লাগলে তা নাপাক হয়ে যায়।আর শরিরে এবং কাপড় নাপাক হলে নামাজ হবেনা। এক কাজ করুন, পেশাব করার পর হাতে টিসু নিয়ে কিছুক্ষণ দাড় অথবা হাটুন।যখন টের পাবেন পেশাব পুরোপুরী বের হয়েছে তখন অজু করে নামাজ শুরু করুন। পুরুষনালী দিয়ে প্রাকৃতিক ভাবেই পেশাব বের হতে কিছক্ষণ সময় লাগে।আশা করি বুঝাতে পেরেছেনন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
MdMahiuddin

Call

একটি হাদিস আছে ' প্রসাব করার পর তোমরা ৪০ কদম হাটাহাটি করো'।প্রসাব করার পর কয়েকটি কাজ করলে এমনটা ঘটবেনা।আপনি অবশ্যই ডিলা বা টিস্যু তো নিবেনই।প্রসাব করার পর টিস্যু লজ্জা স্থানে ধরে রেখে ৪০ কদম এর মতো হাটুন।এবং একটু পরপর কাশি দিবেন।এতে প্রসাব করার পরও অল্প প্রসাব যা ভিতরে থাকে তা বের হয়ে আসে।আশা করি আপনি এই পন্থা মানলে আর কোনো সমস্য হবে না।আর আপনি যদি ৪০ কদম এর বেশি হাটাহাটি করেন তবে আরও ভালো।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ