আমি একটি মেয়েকে ভালবাসি সেও আমাকে অনেক ভালবাসে,সে আমার জন্য তার পরিবার ছারতে রাজি, মেয়েটি এবার এস এস সি পরিক্ষা দিচ্ছে পরিক্ষার পর আমরা বিয়ে করবো আমার পরিবার রাজি তার পরিবার রাজি না, কাজি অফিসে আমরা বিয়ে করবো, আমার বয়স ২১ অর বয়স ১৯ তাহলে কি আমরা বিয়ে করতে পারবো,পরে অর বাপ যদি আমাকে মামলা দেয় কোন সমস্যা হবে,,আর কাজি অফিসে বিয়ে করলে কতো টাকা লাগবে,
শেয়ার করুন বন্ধুর সাথে
Call


কাজী অফিসে বিয়ে রেজিস্ট্রেশনের সময় যেই বিষয়গুলো খেয়াল রাখতে হয়।  বিষয়গুলো হলো:

  • বরের বয়স কমপক্ষে ২১ এবং কনের বয়স কমপক্ষে ১৮ হয়েছে কিনা
  • বর ও কনের বিয়েতে পূর্ণ সম্মতি আছে কিনা
  • বিয়ের প্রকৃত সাক্ষী
  • আশু ও বিলম্বিত দেনমোহর

এ থেকে বোঝা যায় আপনি বিয়ে করতে পারবেন তবে ১৫ তারিখের পরে । তবে অবশ্যই আপনার প্রেমিকার স্মমতিতে। কিন্তু বিয়ে করলেন, পরে যদি কোন ভাবে আপনার প্রেমিকা স্বীকার করেন যে আপনি তাকে জোর করে বিয়ে করেছেন তাহলে আপনি আইনগত জটিলতার সম্মুখীন হবেন। পক্ষান্তরে আপনার প্রেমিকা বিয়ের পরে যদি তার অবস্থানে ঠিক থাকেন অর্থাৎ তিনি বলেন বিয়ে তার ইচ্ছে তেই হয়েছে। তাহলে কেউ-ই কিছু করতে পারবে না।

বিবাহ রেজিস্ট্রেশন করতে কত টাকার প্রয়োজন হয় ?

মুসলিম বিয়ের ক্ষেত্রে একজন বিয়ে রেজিস্ট্রার দেনমোহরের পরিমাণের উপর ভিত্তি করে একটি বিয়ের রেজিস্ট্রেশনের ফি নির্ধারণ করে থাকেন। ধার্য্যকৃত দেনমোহরের প্রতি হাজার বা তার অংশবিশেষের জন্য ১০ টাকা রেজিস্ট্রেশন ফি। তবে রেজিস্ট্রেশন ফি এর পরিমান ১০০ টাকার কম হবে না এবং ৪০০০ টাকার উপরে হবে না। যেমনঃ কারো বিয়ের দেনমোহর ১০,০০০ টাকা হলে ফি হবে ১০০ টাকা, ১০,৫০১ টাকা হলে ১১০ টাকা (প্রতি হাজারের অংশবিশেষের জন্যও ১০ টাকা), ১১,০০০ টাকা হলেও ১১০ টাকা, দেনমোহরের পরিমান ৫০০,০০০ টাকা হলেও ৪০০০ টাকা (সর্বোচ্চ পরিমান ৪০০০ টাকা) আবার দেনমোহর ১০০০ টাকা হলেও ফি দিতে হবে ১০০ টাকা (যেহেতু সর্বনিম্ন পরিমান ১০০ টাকা)।(তথ্যঃ জাতীয় ই- তথ্য কোষ)

তাছাড়াও আপনার যদি অন্য কোন কিছু জানার থাকে তাহলে নিচের লিংক এ প্রবেশ করে পূর্ণ লিখাটা পড়ুন। সব ক্লিয়ার হয়ে যাবেন।
                             বিবাহ রেজিস্ট্রেশন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ