আমি একজন এইচ এস সি পরীক্ষার্থী।আমার বই খুব বেশি একটা পরা  হয় নি।এখন আমি টেস্ট পেপার টা কিভাবে পরব?আমি কি টেস্ট পেপারের সাথে বই টা পরব?আমার প্রশ্ন হল, আমি কীভাবে পরব?


শেয়ার করুন বন্ধুর সাথে

আগে পাঠ্য বই পরে টেষ্ট পেপার.. তবে ভালো ভাবে পাঠ্য বই পড়লে আপনি নিজেই একটা টেষ্ট পেপার হয়ে যাবেন.. বন্দুবান্ধব অথবা শিক্ষাগুরুদের সহায়তায় গুরুত্বপূর্ন বিষয়গুলো চিহ্নিত করে নিন.. পরে সে বিষয়গুলো আগে ভালোভাবে পড়ে সর্বোচ্চ প্রস্তুতি নিন.. পরে হাতের কাছে সময় থাকলে বাকি গুলোও পড়ে নিন ঠিক একিই মনোযোগ দিয়ে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

অবশ্যই করণীয় আপনার জন্য : ১। মনোযোগ দিয়ে পাঠ্যবইগুলো অবশ্যই পড়বেন আমি আবার বলছি আপনি যদি সত্যি পরীক্ষায় পাশ করতে চান পাঠ্য বই আপনাকে ফলো করতে হবে । (আমি ২০১৬ এর পরীক্ষার্থী তাই আমার অভিজ্ঞতার আলোকেই আপনাকে পরামর্শ দিচ্ছি) ২। শুধুমাত্র টেস্ট বই নির্ভর হবেন না । ৩।কিন্তু টেস্ট বইটা আপনাকে অনেক হেল্প করবে ,যেমন পাঠ্যবই এর অনেক খুটিনাটি টপিক যা আপনি হয়ত এড়িয়ে গেছেন তা আপনার সামনে তুলে ধরবে । ৪। টেস্ট বইটাকে ফলো করে প্রশ্নের প্যাটার্ণ গুলো বুঝে নিন আর উত্তর করার কৌশল ও পাবেন ভালো । ৫। নৈব্যর্ত্তিক গুলো বুঝে আত্নস্থ করুন আর এগুলো দেখে বুঝে নিন কোন ছোট জিনিষগুলো আপনি এড়িয়ে যাচ্ছেন । ৬। সংক্ষিপ্ত প্রশ্নগুলো ফলো করুন আর পারলে ঐই প্রশ্ন সংলগ্ন বিস্তারিত তথ্যগুলো পাঠ্য বই থেকে জেনে নিন । ৭। একই প্রশ্নের বিভিন্ন উত্তর হয় কারণ প্রশ্নের ট্যাকনিকে লুকায়িত থাকে বার বার টেস্ট পেপারটি অনুশীলন করুন । ৮। আপনি হয়ত ভাবতে পারেন এতো কিছু এতো কম সময়ে হবে না , নিজ অভিজ্ঞতা থেকে বলি ভাই ,যা পড়বেন যতটুকুই গ্রহন করতে পারবেন ততই আপনার জন্য প্লাস পয়েন্ট । ৯। শিক্ষক ও মেধাবি বড় কোনো ভাই অথবা অন্য কারো পরামর্শ অবশ্যই নিবেন । দোয়া রইল ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ