শেয়ার করুন বন্ধুর সাথে

স্রষ্টার অস্তিত্বে অবিশ্বাসী দের বলা হয় নাস্তিক।যদি ধর্মের দিক দিয়ে বিবেচনা করা হয়,তবে কোন ধর্মই নাস্তিকতাকে প্রশ্রয় দেয় না।আর নাস্তিকতা কোন ধর্ম নয়। . আর যদি শুধু মাএ মানুষ হিসেবে বিবেচনা করেন,তবে আপনি নাস্তিক হয়েও মানবিক গুনাবলিসমূহ চর্চার মাধ্যমে ভাল মানুষের তকমা পেয়ে যাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

দেখুন এক দৃষ্টিকোণ থেকে পৃথিবীর সকল মানুষকে ভাল মানুষ বলা যেতে পারে। কারণ পৃথিবীর প্রতিটি মানুষের মাঝে অন্তত এক দুটা ভাল দিক অবশ্যই থাকে। পৃথিবীর সকল মানুষ সব দিক থেকে খারাপ বা মন্দ হতে পারে না। তাই বলে কিন্তু সকল মানুষকে ভাল মানুষ বলা হয় না। ভাল অভিধাটি ব্যবহার করতে হয় সার্বিক এবং মৌলিক বিবেচনায়। নতুবা পৃথিবীতে কোনো খারাপ মানুষ থাকবে না। সকল মানুষ ভাল হয়ে যাওয়াটা প্রকৃতি এবং আল্লাহর সৃষ্টি নীতির সাথে সাংঘর্ষিক। তো একজন নাস্তিক বিচ্ছিন্ন এবং গৌণ কোনো দিক থেকে ভাল মানুষ হতে পারে কিন্তু মৌলিক এবং সার্বিক বিবেচনায় সে আদৌ ভাল মানুষে অভিষিক্ত হতে পারে না। যে ব্যক্তি আপন স্রষ্টাকে চিনে না বা জেদ বশতঃ স্বীকার করে না তাকে আর যাই হোক ভাল মানুষ বলা যায় না।  সে তো মানসিক দুরারোগ্যে আক্রান্ত একজন মুমূর্ষু রোগী। একজন উন্মাদ বা মানসিক রোগীকে পারিভাষিক দৃষ্টকোণ থেকে ভাল বলা যায় না। যদিও তার মাঝে সৃজনশীলতার হাজারো গুণের সমাহার থাকে। সারকথা একজন নাস্তিক পারিভাষিক দৃষ্টিকোণ থেকে এবং ধর্মীয় দৃষ্টিকোণ থেকে ভাল মানুষ হতে পারে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Md Ashif

Call
নাস্তিকরা ভালো মানুষ হতে পারে। কিন্তু হাতে গোনা ছাড়া কোন নাস্তিককে পেলাম না যে ধর্মের বিপক্ষে অযৌক্তিক কথা না লিখে।  যে মানুষের মনে কস্ট দেয়,  মানুষের মনকে হত্যা করে সে কি করে ভাল মানুষ হয়।  সে যদি ভাল কাজ করে তবে সে আস্তিক না নাস্তিক সেটা দেখার বিষয় না। আর আল্লাহ প্রচুর নিদর্শন রেখেছেন। আমি ৫ মিনিটে প্রমান দিতে পারবো স্রস্টা আছে। যুক্তি সহ।
ধন্যবাদ। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ