আমি বিজ্ঞান বিভাগে পড়তেছি এবং আশা এস এস সি তে Golden A+ নিশ্চিত করা ।পারলে কয়েকটি প্রয়োজনীয় সাইট দিন ।আর আমাকে কীভাবে পড়তে হবে এবং কি কি নিয়ম অনুসরণ করতে হবে ? ভালো কোনো বিশ্ববিদ্যালয়ে চান্স এবং ভালো কিছু করতে চাই ।সাধারণ জ্ঞানে এক্সপার্ট হওয়ার জন্য কি কি করতে হবে ?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ভাই, এখন কোন সাইট খুঁজার দরকার নাই। আপনি বেশি বেশি বই পড়েন। বইয়ের কোনো বিকল্প নাই। পদার্থ, রসায়ন, জীব, গনিত, ইংলিশ, এগুলো বেশি বেশি পড়েন। গ্রামার গুলো বেশি বেশি প্র্যাকটিশ করেন। প্রত্যেকদিন অন্তত 3 টা করে বিষয় পড়বেন। আর এই কয়দিন ফেসবুক একদমই বাদ রাখেন। ssc তে ভাল ফলাফল করা খুব সহজ। প্রতিদিন 6-8 ঘন্টা পড়া golden A+ পাওয়ার জন্যো যথেষ্ট। তবে পড়াটা কিন্তু নিয়মিত হতে হবে। একদিনও বাদ দেওয়া যাবেনা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ভালো করার পূর্বশর্ত বেশি বেশি পড়া ।আপনাকে বোর্ড বইয়ের প্রত্যেকটি লাইন ভালো করে বুজতে হবে , এর প্রায়োগিক দিকটা বের করতে হবে । বিশেষ করে গণিত ,ইংরেজি ,পদার্থ রসায়ন জীব বিজ্ঞান ও উচ্চতর গণিতে মুখস্থ বিদ্যার চেয়ে বিষয়গুলোর রিয়েলিটি বুজার চেস্টা করোন । অনেক ক্ষেত্রে দেখা যায় বাংলা ,সমাজ ,তথ্য যোগাযোগ প্রযুক্তি ও ধর্মে লেটার মার্ক ছুটে ,পরিণতিতে গোল্ডেন ও পাওয়া হয়না ।তাই এই সাবজেক্টগুলাও আপনাকে পড়তে হবে ।সবকিছুর বেসিক যখন গঠিত হবে তখন আপনাকে আর কেউ আটকাতে পারবেনা । বিভিন্ন সংবাদপত্র ,সাধারণ জ্ঞানের বই পড়ে দেশ ও বিশ্ব সম্পর্কে জেনে নিজের ভান্ডারকে সমৃদ্ধ করোন যা বিশ্ববিদ্যালয়ে ভর্তি সহ সকল কাজে লাগবে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ