আমি ৯ ক্লাসের বিঙ্গান বিভাগের একজন ছাত্র।
আমি ভকেসনাল(২০১৪) এয়ে ১বছর পড়ার পর আবার নতুন করে ৯  ক্লাসে(২০১৫)বিঙ্গান  বিভাগে পড়ি।কিন্তু আবার ৯ ক্লাসে থেকে যাই।
এখন কথা যায়গে, আমার জীবন থেকে ২ বছর চলে গিয়েছে এই ২০১৬ বছর ও চলে যাছে।
আমি এখন একটা ভালো  ছাত্র হতে চাই।কিন্তু আমি নিজেকে শান্ত রাখতে পারছি না।মোটেও পরতে ইচ্ছা করে না।আমাকে একটু সাহায্য করেন।আমি ১০জনের মধে এক জন হতে চাই।

আমার যে যে খারাপ বিসয় গুলো আছে সেগুলোও বলছি।

  • আমি দিনে ১-২ বার হস্থ মূথন করি।
  • অনেক মোবাইল ফোন ও ইন্টারনেট use করি।
এই গুলা ছাড়া আর কোন খারাপ অভাস নাই।

আমার সব কথা পড়ার পর আমার জীবন কে যদি কেউ পাল্টা নোর কোন টিপস দেয় যে টা কাজে দেবে।তাহলে আমি তার কাছে চির কৃতঙ্গ থাকবো।


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ভাই আমি আপনার কষ্টটা বুঝতে পারছি । কিন্তু কি করবেন বলুন আমাদের এই ছোট জিবনটায় অনেক কিছুই ঘটে যা আমরা চাই না । ভাই শিক্ষার কোনো বয়স নেই । পৃথিবীতে এমন অনেক বড় মাপের মানুষ যাদের শিক্ষা জিবনে ঝড়ে পরতে হয়েছিল কিন্তু তারা হার মানেনি । ভাই আপনিও পারবেন । বাস্তবতাকে মেনে নিন দিয়ে লেখা পড়া করুন । অতিরিক্ত ইন্টারনেট ব্যাবহার থেকে বিরত থাকুন । আপনি পারবেন । হস্তমৈথুন ছেড়ে দিন আপনি ও দশজনের একজন হতে পারবেন হস্তমৈথন ছাড়ার উপায় এইখানে দেখুন : http://www.bdmorning.com/স্বাস্থ্য-ও-পুষ্টি/61598

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি ভালো বন্ধুদের সাথে সঙ্গ দিন। নিয়মিত প্রতিদিন নির্দিষ্ট সময় বন্ধুদের সাথে খেলাধূলা করুন। সময় কে মূল্যদিন। নিজের প্রতিদিনকার চলাফেরার একটা রুটিন তৈরী করে ফেলুন। কত টা সময় পড়াশোনা করছেন আর কত টা সময় মোবাইল ইউজ করছেন সেদিকে লক্ষ্য রাখবেন। আপনার সেট টি যদি এন্ড্রয়েড হয় তাহলে অপ্রয়োজনীয় এপ্স আনইন্সটল করে ফেলুন। আপনার চাইতে বড় ব্যাক্তিদের অনুসরন করুন। ক্লাসের ভালো ছাত্রদের সাথে বন্ধুত্ব তৈরী করুন। সকলের সাথে ভালো ব্যবহার করুন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Manik Raj

Call

ভাল ছাত্র হতে হলে আপনাকে বেশি বেশি পড়ালেখা ব্যতীত আর কোনো গতি নাই।আর হ্যাঁ,আপনি যা যা করছেন এটা কিন্তু ভাল ছাত্রর বৈশিষ্ঠ্য না।অতএব,ভাল ছাত্র হতে হলে আগে আপনার বদঅভ্যাস গুলো পরিহার করতে হবে!! আপনার নিজের লাইফকে যদি নিজেই ভাল না করতে পারেন অন্য কেউ আপনাকে সেটা করে দিবে না! নিজে যদি হাটতে না পারেন অন্য কেউ আপনাকে হাটিয়ে দিবে না!!নিজের লাইফ নিজেই গড়তে হবে!আর আপনি হস্তমৈথুনের বদঅভ্যাস পরিহার করুন, নয়তো পরবর্তী হস্তমৈথুনের কারনে ভিন্ন ধরনের সমস্যা হতে পারে!! মোবাইল এবং ইন্টারনেট ব্যবহার করা আস্তে আস্তে কমিয়ে ফেলুন!!সর্বদায় আপনার মঙ্গল কামনা করছি!!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

লেখাপড়ার বিকল্প নেই আপনাকে ভালো ছাত্র হতে হলে অবশ্যই বেশি লেখা পড়া করতে হবে। আপনি একটি দৈনন্দিন পড়ার রুটিন করুন। সে অনুযায়ী পড়ুন। বেশি বেশি করে মূল বই পড়ুন। যেটা না বুঝবেন সেটা শিক্ষকের কাছ থেকে বুঝে নিবেন। কোনো দুশ্চিন্তা করবেন না। ক্লাস ঠিকমতো করুন। রাতে বেশি পড়বেন। বিশেষ করে শেষরাতে। তখন পড়া বেশি আয়ত্ত্বে আসবে। প্রতিদিন মোবাইলের পিছনে সর্বোচ্চ অধা ঘন্টা ব্যয় করবেন। কোনো বাজে চিন্তা করবেন না। প্রতিদিন কিসমিস খান।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ