২থেকে ৩বছর যাবত ব্রণের সমস্যায় ভুগতেছি,অনেক ঔষুধ খাইছি এবং,ক্রিম দিছি,,কিন্তু কাজ হচ্ছে না,,আমাকে কেউ সাহায্য করুন,এমন কোন ঔষুধ,,,বা ক্রিম আছে কি যার মাধ্যমে অল্প দিনে ব্রণ নামক যন্ত্রনা থেকে মুক্তি পেতে পারি,,,,,piz help me.
Share with your friends
Yakub Ali

Call

Freshlook Gel.

ব্যবহার বিধি, রাতে ঘুমানের আগে

ফেসওয়াস দিয়ে মুখ পরিস্কার করে, আক্রান্ত

স্থানে সামান্য

পরিমাণ করে ব্যবহার করুন।

 image

বিশেষ করে বয়ঃসন্দি কালে ব্রণের প্রাদুর্ভাব

বেশি হয়। সাথে

রোদ, ধুলাবালি ইত্যাদির প্রভাবে অনেক সময় মুখে ব্রণ হয়। এ ছাড়া পেট পরিষ্কার না থাকার কারণে বা অতিরিক্ত ভাজাপোড়া ও তেল-চর্বিজাতীয় খাদ্য খেলেও ব্রণ হতে পারে। এর দাগ দূর করতে সঠিক খাদ্যাভ্যাস অত্যন্ত জরুরি।

* ব্রণ দূর করতে প্রতিদিনের খাদ্য তালিকায় অ্যান্টি-অক্সিডেন্ট, ভিটামিন সি, ভিটামিন ই, ভিটামিন এ, ম্যাগনেসিয়াম ও সোডিয়ামসমৃদ্ধ খাদ্য রাখুন।

* চেরি, জাম, গ্রিন টি, লেটুসপাতা ইত্যাদিতে অ্যান্টি-অক্সিডেন্ট থাকে। ভিটামিন সি-সমৃদ্ধ ফলমূল যেমন তরমুজ, কমলা, স্ট্রবেরি, কামরাঙা ব্রণের দাগ দূর করতে সাহায্য করে।

* সবুজ শাকসবজি, করলা, মাছ, লালশাক, পেঁপে, কলা খান। চিরতা সারা রাত পানিতে ভিজিয়ে রেখে সকালে খালিপেটে খেতে পারেন। ধীরে ধীরে ব্রণ চলে যাবে।

* ডিমের সাদা অংশ ও বাদাম খান। এসব খাবারে প্রচুর পরিমাণে ভিটামিন ই রয়েছে। এ ছাড়া সালাদে অলিভ অয়েল মিশিয়ে খেতে পারেন। টমেটো, গাজর, হলুদে জীবাণুনাশক উপাদান থাকায় ব্রণ দূরীকরণে এগুলো বেশ সহায়ক।

* এ ছাড়া প্রচুর পরিমাণে পানি, ফলমূল ও ফলের রস পান করুন। এতে ব্রণ ও ব্রণের দাগ কমে যাবে ও ত্বক স্বাস্থ্যোজ্জ্বল হয়ে উঠবে।

ব্রন অনেক টা  ডায়বেটিসের মতোই নিয়ন্ত্রণ

করতে হয়। একটা সময় ব্রন

এমনিতেই চলে যায়

Talk Doctor Online in Bissoy App
MrjHridoy

Call

ক্লিনেক্স প্লাস জেলটি রাতে প্রতিদিন দিতে হবে।এবং দুই ফাইল দিতে হবে।সাথে ইসিজিথ ট্যাবলেট ১২ সপ্তাহ খেলে একদম সেরে যাবে ব্রণ।সাথে প্রচুর পানি,ভিটামিন এগুলা ও খেতে হবে।এবং মুখ পরিষ্কার রাখতে হবে।

Talk Doctor Online in Bissoy App