বড়ভাইরা আমার বয়স ১৬ ছুটবেলা থেকেই আমার মুখে বলিরেখা।
এখন বলিরেখা দূর করার ১০০% কার্যকরী ভালো কোনো
ক্রিমের নাম বলুন?

শেয়ার করুন বন্ধুর সাথে
Yakub Ali

Call

ভাইয়া, বলি রেখা দুর করার ক্রীম গুলোর

পার্শপ্রতিক্রীয়া আছে, এবং ডার্মাটোলোজিস্ট

এর পরামর্শ নিতে হয়।

তাই কার্যকরী কিছু ঘরোয়া টিপস দিলামঃ

। ডিমের কুসুমটি বাদ দিয়ে সাদা অংশটি খুব ভালো করে ফেটিয়ে নিয়ে আপনার ত্বকের ম্যাসাজ করতে পারেন। তারপর ১৫ থেকে ২০ মিনিট রেখে দিন যেন তা শুকিয়ে যায়। এরপর পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ডিমের সাদা অংশে যে ভিটামিন ‘বি’ এবং ভিটামিন ‘ই’ আছে তা আপনার ত্বকের যৌবন ফেরাতে সাহায্য করবে।

২। লেবুর রস মুখে লাগাতে পারেন। লেবুর রসের অ্যাসিডিটি আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবে এবং বলিরেখা কমিয়ে তুলতে সাহায্য করবে।

৩। পাকা কলাও ত্বকের বলিরেখা দূর করতে সাহায্য করে। অফিস থেকে ফিরে, বাড়ির নানা কাজের ফাঁকে, রান্না করতে করতে কিংবা টিভি দেখতে দেখতেও লাগিয়ে নিতে পারেন এই প্যাক। এর জন্য একটি পাকা কলাই যথেষ্ট। কলা পেস্ট করে ২০ মিনিট মুখে লাগিয়ে রাখুন। তারপর ঠাণ্ডা পানিতে মুখ ধুয়ে নিন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ভাই মধু ব্যাবহার করতে পারেন। প্রতিদিন সামান্য মধু মুখে ম্যাসেজ করে ১০/ ১৫ মিনিট রেখে তারপর ধুয়ে ফেলুন। আশা করি উপকার পাবেন।

আপনার ত্বকে বলিরেখা দেখা দিলে ময়েশ্চারাইজার ব্যবহার করুন। ময়েশ্চারাইজার আপনার ত্বক কে শুষ্ক হওয়ার হাত থেকে রক্ষা করবে আর ত্বক যত কম শুষ্ক থাকবে তত কম বলিরেখা বোঝা যাবে। তবে অবশ্যই সব সময় ভাল ব্র্যান্ডের পণ্য ব্যবহার করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ