বিস্ময়ের সকল মুসলমান সদস্যদের সালাম "আসসালামু আলাইকুম", হিন্দু সদস্যদের আদাব,এবং অন্যান্য জাতির জন্য রইলো আন্তরিক শুভেচ্ছা। 

আমার এই নোটিশটি শুধু মাত্র আপনাদের উপকারের সার্থ বিবেচনা করে করা। কোনো কিছু জানার থাকলে মন্তব্য করতে পারেন। এটা কোনো প্রশ্ন না যে আপনি তার  উত্তর দেবেন। এই টিউনটি শুধু আপনাদের জানানোর ও বোঝানোর সুবিধার্থে করলাম।

যারা এক বা একাধিক সিম ব্যবহার করেন তারা হয়তো কেউ কেউ জানেনই না যে কোন কোন সিম গুলো রেজিস্ট্রেশন করেছেন কোন NID কার্ড দিয়ে। 

আজ আমি সেই বিষয়টি নিয়েই আলোচনা করতে যাচ্ছি। তার আগে বলে রাখি যদি কোনো বানান বা লেখা ভুল হয় তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। 

বগুড়া সিম কাস্টমার কেয়ার গুলো থেকে বিষয়টি সংগ্রহ করেছি নিজ উদ্দগেই। কিন্তু দুঃখের বিষয় হলো বগুড়া জলেশ্বরীতলা (গ্রামীণফোন, রবি,বাংলালিংক,এয়ার্টেল) আর সাত মাথা অগ্রণীব্যাংকের উপরতালায় (টেলিটক) সিম কেয়ার গুলো ছাড়া অন্য কোনো কেয়ার আমি চিনি না মানে সিটিসেল সিমের কথা বলছি আর কি! আমি কেয়ারটি খুঁজতেছি ততো দিনে যেটুকু তথ্য পাইছি তাই দিয়েই আপাততো আপনাদের উপকার করতে চেষ্টা করেছি। 

যাই হোক মূল কথায় ফিরে আসি, যারা জাতীয় পরিচয় পত্র (NID) দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে তা জানেন না তাদের জন্য↓

image

গ্রামীণফোনঃ আপনার গ্রামীণফোন সিমে  জাতীয় পরিচয় পত্র (NID) দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে বা কোন NID দিয়ে রেজিস্ট্রেশন হয়েছে তা জানতে → মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন "info" আর পাঠিয়ে দিন 4949 নাম্বারে। কিছুক্ষণের মধ্যেই তারা আপনকে মেসেজের মধ্যে জানিয়ে দিবে।

বাংলালিংকঃ আপনার বাংলালিংক সিমে জাতীয় পরিচয় পত্র (NID) দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে বা কোন NID দিয়ে রেজিস্ট্রেশন হয়েছে তা জানতে ডায়েল করুন- *1600*2#. কিছুক্ষণের মধ্যেই তারা আপনকে মেসেজের মধ্যে জানিয়ে দিবে।

এয়ারর্টেলঃ  আপনার এয়ার্টেল সিমে জাতীয় পরিচয় পত্র (NID) দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে বা কোন NID দিয়ে রেজিস্ট্রেশন হয়েছে তা জানতে ডায়েল করুন- *121*4444#. কিছুক্ষণের মধ্যেই তারা আপনকে মেসেজের মধ্যে জানিয়ে দিবে।

 রবিঃ আপনার রবি সিমে জাতীয় পরিচয় পত্র (NID) দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে বা কোন NID দিয়ে রেজিস্ট্রেশন হয়েছে তা জানতে ডায়েল করুন- *1600*3#. কিছুক্ষণের মধ্যেই তারা আপনকে মেসেজের মধ্যে জানিয়ে দিবে।

টেলিটকঃ আপনার গ্রামীণফোন সিমে  জাতীয় পরিচয় পত্র (NID) দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে বা কোন NID দিয়ে রেজিস্ট্রেশন হয়েছে তা জানতে → মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন "info" আর পাঠিয়ে দিন 1600 নাম্বারে। কিছুক্ষণের মধ্যেই তারা আপনকে মেসেজের মধ্যে জানিয়ে দিবে।

সিটিসেলঃ কাস্টমার কেয়ার নিজ জেলায় খুঁজে না পাওয়ায় জানা নেই। তবে অনুসন্ধানের কাজ চলছে, বিস্ময়ের সাথেই থাকুন......

[বি.দ্রঃ আপনার রেজিস্ট্রেশনকৃত সিমটি যদি ৬মাসের বেশি বন্ধ করে রাখেন। সে ক্ষেত্রে আপনার সিমটি, সিম অপারেটর থেকেই বন্ধ করে দেওয়া হবে। তখন, সকল সঠিক তথ্য প্রদানের মাধ্যমে সিমটি চালু করতে চাইলে নিকটস্থ সিম কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে।] 

ধন্যবাদ.....বিস্ময় অানসারস পরিবারের সকল সদস্যবৃন্দকে বিষয়টি পড়ার জন্য। (NEW Update time:- 1:35 pm 24/07/2016)

image


Share with your friends
Call

Thanks অনেক ভালো পোস্ট

Talk Doctor Online in Bissoy App