এই বয়স এ সেই মোবাইল use করলে তার পড়াশুনার ক্ষতি হবে।প্রেম করতে পারে।।মোবাইল use করলে মোবাইল এর দিকে মন চলে যাবে তখন পড়ালেখা ক্ষতি হবে।

Talk Doctor Online in Bissoy App
Call

আসলে এখন তার মোবাইল ব্যাবহার করাটা মোটেও টিক হবে না। কারন মোবাইল থাকলে তা টিপতে ইচ্ছা হবে।গেইম খেলার ইচ্ছা হবে আরো অনেক কিছুই। তখন সে পরতে বসলেও তার মনে হবে মোবাইলেরর কথা গেইম এর কথা। এতে তার পরালেখার অনেক ক্ষতি হবে। শুধু পরালেখার নয় অতিরিক্ত মোবাইল ব্যাবহারের ফলে তার চোখের এবং মাথার সমস্যা হতে পারে।তাই এখন এটা ব্যাবহার না করাই ভালো।মোবাইল শিক্ষার্থীদের ব্যাবহার না করাই উত্তম।

Talk Doctor Online in Bissoy App
Call

এই বয়সেই সে মোবাইল ব্যবহার করলে তার অনেক ক্ষতি সাধিত হবে ।তার পড়াশুনার প্রতি আগ্রহ কমে যাবে ।যার ফলে তার ফলাফল খারাপ হবে ।সে প্রেম করতে পারে ।ফেসবুকের প্রতি আসক্ত হতে পারে ।বাজে ছেলেদের সাথে আড্ডা মারতে পারে ।তাই বলছি,যদি তার ভালো চান তো তাকে ফোন ইউজ করতে নিষেধ করুন ।

Talk Doctor Online in Bissoy App

সে নিয়ম মাফিক যদি ফোন ব্যাবহার করে তা হলে আমার মনে হয় না যে তার উপর কোন ইতিবাচক প্রভাব পড়বে।

বিজ্ঞানের প্রতিটা আবিস্কার মানুষের উপকার/উন্নতির জন্য। মোবাইলও এর ব্যাতিক্রমি নয়। প্রতিটা জিনিষের দুটি করে দিক থাকে। একটি ভাল আর অন্যটি খারাপ। তেমনী মোবাইলেরও আছে। এখন কে কোন দিকে যাবে, সেটা নির্ভর করবে তার নিজের উপর। আপনার বান্ধবি যদি মোবাইল ভালো উদ্দেশ্যে নেয় তাহলে তো কোন কথাই নেই। তবুও কম বয়সীরা একটু কৌতহলি স্বভাবের হয়ে থাকে। আপনার বান্ধবীরও মোবাইল হাতে থাকলে অনেক কিছু করতে ইচ্ছে করবে। সেক্ষেত্রে তাকে যথেষ্ঠ সাবধান থাকতে হবে। তাকে এইটা মনে রাখতে হবে যে,

"অভ্যাস মানুষের দাস"

Talk Doctor Online in Bissoy App