আমি এক দরিদ্র পরিবারের সন্তান বাবা একজন হতদরিদ্র কৃষক, আমাকে খুব কষ্ট করে লেখাপড়া শেখাচ্ছেন তিনি, এইবার এস.এস.সি গোল্ডেন পেয়ে উত্তির্ণ হয়েছি, আমি বুয়েটে চান্স পেতে চাই. আমি কি পারবো? আর এজন্য আমাকে কেমন পরিশ্রম করতে হবে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

না,ভাই ।আপনি আপনার স্বপ্ন অবশ্যই পূরণ করতে পারবেন ।এর জন্য আপনার প্রয়োজন নিরন্তর সাধনা,দৃঢ় সংকল্প আর আপনার আশেপাশের চার-পাঁচটা মানুষের সাহায্যের হাত ।আপনি বেশি বেশি করে পড়াশুনা করুন ।সব বিষয় বুঝে পড়বেন ।আর আপনি যেহেতু অনেক ভালো ছাত্র,তাই আপনার পক্ষে এটা সম্ভব ।নিজে একটু গরিব বলে কখনোই মন খারাপ করবেন না ।মনে রাখবেন,আপনি পড়াশুনা করে বড় কিছু একটা হতে পারলে চোখের জল এবং গায়ের জ্বালা উভয়ই দূর হবে আপনারও এবং আপনার পরিবারেরও ।এর থেকে বেশি কিছু বলা আমার পক্ষে সম্ভব নয় ।কারণ আমি মাত্র নবম শ্রেণির ছাত্র ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যেতে হবে।টার্গেট ছোট ছোট অংশে ভাগ করে এগোতে হবে।যেমন এজন্য সামনে লক্ষ্য স্থির করতে হবে যে কোনো মূল্যে এইচএসসিতে ভালো রেজাল্ট করা।ততদিনে হয়তো আরো সামনে এগিয়ে যাওয়ার পথ তৈরি হবে।তাই ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তা না করে বর্তমান সময়কে সুন্দরভাবে কাজে লাগাতে হবে।বর্তমানকে সুন্দরভাবে কাজে লাগানোই হলো সুন্দর ভবিষ্যতের দিকে এগিয়ে যাওয়া।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হ্যা ভাই আপনি আপনার স্বপ্ন অবশ্বই পুর্ণ করতে পারবেন । এতে আপনাকে ভালো করে পড়তে হবে । খুব সাবধানে থাকতে হবে কোন ঝগরা বিবাদে লিপ্ত থাকবেন না । বাবা মার কথা মেনে চলবেন ।আপনার শিক্ষকের আদেশ উপদেশ মেনে চলবেন । গরিব বলে যে স্বপ্ন পুর্ণ হবে না তা নয় কারন বাংলাদেশের প্রধান মন্ত্রি ভালো ছাত্র ছাত্রিকে ভালো সাহায্য করেন এছারা ভালো ছাত্র ছাত্রিকে এধরনের চাকরি নেওয়ার জন্য সাহায্য করেন ।আমার আর কিছু বলার নেই ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ