ফেসবুকের প্রোফাইল সঠিক নিয়মে পূরন করতে চাই।উদাহরন দিয়ে বোঝাবেন প্লিস ভাইয়া
শেয়ার করুন বন্ধুর সাথে

নিচের ভিডিওটা দেখে শিখে নিন,,,

এখানে বাংলা টিউটোরিয়ালে খুব সুন্দর ভাবে দেখানো হয়েছে 

আশা করি খুব সহজেই বুঝতে পারবেন, ,,

https://m.youtube.com/watch?v=FCJ5NSekHMk

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Call

creat a new account-1st name-middle name-last name-phone number-hometown-current city-email address-website-nick name-birth day-profile picture-school name-college name-political position-about me এগুলা সব পূরণ করুন তাহলেই পূর্নঙ্গ অ্যাকাউন্ট হবে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
TarikAziz

Call

প্রস্তুতি:- 1-ফেইসবুকে দেওয়ার জন্য আপনার পছন্দ মতো একটি ছবি মেরোরিতে রাখুন এবং সেটা কোথায় এবং কি নামে আছে স্বরন রাখুন। 2-ফেইসবুক খুলতে একটি সিমের নাম্বার দিতে হয়।এবং সেই নাম্বারেই যাবতীয় তথ্য আসে।

এবার প্রথমে Www.facebook.com এ যান।তার পর Sign up অথবা Create new account এ ক্লিক করুন। দেখবেন একটি ফরম পেইজ আসবে।সেটা নিম্নে উল্লেখিত পদ্ধতিতে পূরন করুন।

মনি করি আপনি RM Shadin নামে একটি Facebook id খুলতে চান। তাহলে First Name বক্সে এ দিতে হবে Rm এবং Last Name বক্সে দিতে হবে Shadin । তাহলে নামটি হবে RM Shadin

2- Email or phone বক্সে আপনার সেই ফোন নাম্বারটি দিন যেটি দিয়ে আপনি Facebook খুলতে চান।

3- Gender এর নিচে Select বক্সে ক্লিক করে আপনি ছেলে হলে Male এবং মেয়ে হলে Famale সিলেক্ট করে দিন।

4- Birthday এর নিচে তিনটি বক্স আছে, এগুলোতে তোমার জন্ম তারিখ দিতে হবে। প্রথমটাতে মাস পরের টাতে দিন এবং শেষেরটাতে সাল হবে।

5- New password এর বক্সে আপনার চয়েস মতো Password দিন।(Password অবশ্যই মনে রাখতে হবে)

6- এবার Sign up বাটনে ক্লিক করুন।তাহলে আরেকটি নতুন পেইজ আসবে।

 বি:দ্র: এই পেইজে ভূল তথ্য দিলে কিংবে কোন বক্স ফাকা রাখলে কিন্তু পরের পেইজটি আসবে না।

7- এবার Confirm phone Number শিরোনামে একটি পেইজ আসবে। এবং Enter confirmation code এর একটি বক্স আসবে।একটু অপেক্ষা করুন।আপনি প্রথম পেইজে যে মোবাইল নাম্বারটা দিয়ে ছিলেন সেই নাম্বারে ফেইসবুক থেকে একটা মেসেজ আসবে এবং তাতে কয়েকটা ডিজিটের একটা কোড পাবেন।সেই কোড টিই Enter confirmation code বক্সে লেখে Confirm এ ক্লিক করুন।

 বি:দ্র: Nokia মোবাইল গুলোতে Browser মিনিমাইজ করা যায় না।তাই মেসেজটি পড়তে গেলে ব্রাউটারটি Exit করতে হবে।সমস্যা নেই কোড টি দেখে নিয়ে আবার www.Facebook.com এ গেলেই হবে।ওখান থেকেই আসবে।

8- এখন কয়েক জনের ফেইসবুক আইডি আসবে তুমি যার যার সাথে Friendship করতে চাও তাদের ডানে Add বাটনে ক্লিক করো।{তাহলে তাদের কাছে তোমার Friend request চলে যাবে।তারা Confirm করলেই ফ্রেন্ড হবে যাবে।} এবার Done বা Skip বাটনে ক্লিক করুন।

 এবার একটি Search পেইজ আসবে।Skip বাটনে ক্লিক করতে হবে।

 এবার আর একটি পেইজ আসবে। 1.File does not exist বক্সে ক্লিক করে মেমরি থেক সেই ছবিটি সিলেক্ট করুন সেটি ফেইসবুকের প্রফাইলে দিতে চান।এবং Upload picture এ ক্লিক করুন।অথবা ছবিটি এখন দিতে না চাইলে Skip দিন।

দেখুন একটি পেইজ আসবে তাতে Home-Edit profile-Friend-Message-Notification-Chat এই মেনু গুলো থাকবে। ব্যাস আপনার ফেইসবুক আইডি খোলা হয়ে গেছে।

 এখন আপনি যে কোন সময় এই ব্রাইজার দিয়ে www.Facebook.com এই Address এ গেলেই আপনার ফেইসবুক টি ওপেন হবে।কারন আপনার এই ব্রাউজারে আপনার ফেইসবুকটি Log in করা আছে।কিন্তু যদি কোন কারনে Log out হয়ে যায় বা অন্য কোন মোবাইল বা ব্রাউজার দিয়ে চান।তাহলে Www.facebook.com এ গিয়ে প্রথম বক্স আপনার মোবাইল নাম্বারটি দেন।(যেটি দিয়ে ফেইসবুক খুলেছেন) এবং দ্বিত্বীয় বক্সে Password দিয়ে Log in করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ