স্বপ্ন দোষ আর হস্থমৈথুন সাস্থ্য জন্য কোনটা বেশি খারাপ।উওর আসা করি।
শেয়ার করুন বন্ধুর সাথে

স্বপ্নদোষ একটা স্বাভাবিক শারীরিক বিষয়।অবিবাহিত মানুষের শরীরে যে অতিরিক্ত শুক্রাণু তৈরি হয় তা স্বপ্নদোষের মাধ্যমে বেরিয়ে যায়। তাই প্রতিমাসে দু তিনবার স্বপ্নদোষ ক্ষতিকর নয়।আর হস্তমৈথুন একটি অস্বাভাবিক প্রক্রিয়া।এতে শরীরের ক্ষতি হওয়ার সম্ভাবনা আছে।অতিরিক্ত হস্তমৈথুনের কারণে যৌন সমস্যা এবং মানসিক বিষন্নতায় ভোগার সম্ভাবনা আছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

সপ্নদোষের চেয়ে হস্তমৈথুন বেশি খারাপ। হস্তমৈথুন আর সপ্নদোষ এক নয়। 

ভেজা স্বপ্ন বা সিক্ত স্বপ্ন (ইংরেজিNocturnal emission, wet dream, অর্থঃ রাত্রিকালীন নির্গমন, সিক্ত স্বপ্ন) যা প্রচলিত বাংলায় স্বপ্নদোষ নামে পরিচিত , তা হল ঘুমের সময় স্বতঃস্ফূর্তভাবে অর্থাৎ কোন সক্রিয় কর্মকান্ড ছাড়াই স্বয়ংক্রিয়ভাবে বীর্য নিঃসরণ ঘটে, যেখানে পুরুষ বা ছেলেদের ক্ষেত্রে বীর্যপাত ঘটে এবং মহিলা বা মেয়েদের ক্ষেত্রে শুধু রাগমোচন বা শুধু যোনি পথ ভিজে যাওয়া বা উভয় ঘটে থাকে। স্বপ্নদোষ বয়ঃসন্ধি বা উঠতি তারুণ্যে সবচেয়ে বেশী ঘটে থাকে, তবে কোন কোন ক্ষেত্রে বয়ঃসন্ধিকাল পার হবার অনেক পরেও এটি ঘটতে পারে। মহিলাদের ক্ষেত্রে যোনিপথ পিচ্ছিল থাকা সকল ক্ষেত্রে স্বপ্নদোষের বিষয়ে নিশ্চয়তা প্রদান করতে পারে না।

অপর দিকে হস্তমৈথুন হলো হাত দ্বারা যৌনাঙ্গের যৌন উত্তেজনা বাড়িয়ে তোলা। হস্তমৈথুন করা ঠিক নয়। ইসলামের দৃষ্টিতে এটা করা হারাম এবং কবীরা গুনাহ।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
mpratanhili

Call

দুটোই মারাত্বক খারাপ।তাই এসব থেকে দূরে থাকুন।আর হোমিও চিকিৎষা গ্রহন করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ