ব্যাখ্যা মূলক উত্তর চাই। সবাই উত্তর দিতে পারেন।
শেয়ার করুন বন্ধুর সাথে

হুম দুইটাই সমান তেমন কোন পার্থক্য দেখছি না। পার্থক্য শুধু ১টা বড়দের পরিক্ষা আরেকটা ছোটদের পরিক্ষা। পরিশেষে একটা কথা বলি, যে অন্যায় দেখে অন্যায় শিখে সে জিবনে কখনো উন্নতি লাভ করতে পারেনা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

দেখুন দুইটাই অপরাধ,ভোট জলজালিয়াতি তে দোষ নেই এটা সম্পূর্ণ ভুল কথা। ভোট গনতান্ত্রিকত অধিকার একজন নাগরিকের। তার নিজের ভালো দেশের ভালোর স্বার্থ এ একজন ভালো প্রতিনিধি সবাই চায়,কিন্তু আমাদের এই অধিকার ক্ষরন হচ্ছে বর্তমানে। হচ্ছে ভোট জালিয়াতি, আমরা পাচ্ছি না আমাদের গনতান্ত্রিক অধিকার,অবশ্যই যারা ভোট জালিয়াতি করছে, তারা অন্যায় করছে,অন্যের অধিকার লুটে নিচ্ছে। দেখুন কোরআন বলেঃ হে প্রভু তুমি আমাকে অর্থহীন ও উদ্দেশ্যহীন সৃষ্টি করোনি। সূরা আলে-ইমরান-১৯১ এই চেতনা ব্যক্তিকে নিজের সম্পর্কে সচেতন করে। এমনিভাবে ব্যক্তির মধ্যে সচেতনতা ও দায়িত্ববোধ সৃষ্টির জন্য ইসলাম সবিশেষ গুরুত্ব দিয়েছে। কেননা যে কোন জীবন পদ্ধতির মূল কেন্দ্রবিন্দু হলো ‘ব্যক্তি’ এবং এই কারণে ইসলাম সব সময় ব্যক্তি থেকে তার যাত্রা শুরু কর। আমরা নিজেকে আগে শুধরে নেই,দেখবেন পরিবেশ শুধ্রে গেছে। আর নকল করা নেহাৎ একটা খারাপ কাজ,আজ আপনি নকল করে বড় বিড় সার্টিফিকেট নিলেন,আপনার ভিতরে কিছু নেই,কি পাবে দেশ আপনার কাছ থেকে, আপনিও তো হতে অয়ারেন দেশের করণদ্বার। আপনার নকল সার্টিফিকেট এর জোরে।তাই বলব নিজের ব্যক্তিত্ব আগে ঠিক করুন। অন্যায় থেকে দূরে সরে আসুন।দুটিঈ অন্যায়,এবং বড় ধরনের অন্যায় যা প্রভাব ফেলে ব্যাক্তি জীবন,সমাজ জীবন ও রাষ্ট্রীয় জীবনে। আগে আমারা নিজেকে শুধরাতে হবে দেখবেন পৃথিবী শুধরে গেছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

দেখুন 2টাই অপরাধ, তবে আমর মনে হয় নকল করে পাশ করার অপরাধটা একটু বেশি, কেননা পড়ালেখা আপনার ্ ক্যারিয়ার তৈরি করেন, আর আপনি যদি আজ নকল করে পড়ালেখায় পাশ করেন তাহলে পরবর্তীতে চাকরীর সময় আপনার সমস্যা হবে, পরবর্তীতে সময়ে নানান ভাবে নানা কাজে কর্মে আটকে যাবেন। তাই পড়ালেখার বিকল্প নাই। নকল না করাই স্রেয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ