আমার মুখের তক খুব সেনসেটিভ, কোন কিছু সুট করছে না। েবশ কিছু দিন ভিটনাবিট N use করেছি এবং তার result হিসাবে পথমে ভাল ফল পেয়ে ছিলাম কিনতু পরে মুখ খুব কালো এবং pimpl এ ভরে গেছে। ,,,, ,,,,,,, ,,,,,, আামি একটা বিসাদময় জীবন উপভোগ করছি । ----sir please help me.
শেয়ার করুন বন্ধুর সাথে
avir

Call

শরীর এর চেয়ে মুখ কালো হচ্ছে রোদ, ধূলিকণা এইসবের কারনে আপনি সব সময় মুখ পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন তাই মুখের যত্নের জন্য অর্ধেক শসা নিয়ে গ্রেট বা কুচি কুচি করে কেটে একটি বাটিতে রাখুন। এর মধ্যে ২ চা চামচ তরল দুধ বা গুঁড়ো দুধ এবং কয়েক ফোঁটা লেবুর রস মেশান। এরপর প্যাকটি মুখে লাগান। শুকানো পর্যন্ত অপেক্ষা করে পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুই দিন ব্যবহার করুন। আলুর রস লাগান ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন এইভাবে কয়েকদিন ব্যবহার করলে ভালো ফল পাবেন মুখের কালো দাগ চলে যাবে। বেটনোভেট ক্রিম টি সল্প স্থায়ী তাই আপনি melatrin ক্রিম টি ব্যবহার করতে পারেন মুখের জন্য।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

নিচের নিয়ম অনুসরণ করুন আশা করি আপনাকে নিরাশ হতে হবে না রূপচর্চায় হলুদ- শুধু দুধের সাথে নয়, বাহ্যিক রূপচর্চাতেও হলুদ আপনার রঙ পরিষ্কার করতে সহায়তা করবে। বিশেষ করে কালচে ছোপ দূর করতে এই পদ্ধতি খুব কার্যকর। উপকরণ দুধ ৩ টেবিল চামচ, লেবুর রস ১ টেবিল চামচ, এবং কাঁচা হলুদ বাটা ১ চা চামচ কীভাবে ব্যবহার করবেন? -দুধ, লেবুর রস ও হলুদ গুঁড়ো একসঙ্গে মিশিয়ে একটি মিশ্রন বা পেস্ট তৈরি করুন। সারা মুখে এই পেস্ট ভালভাবে লাগিয়ে প্যাকটি শুকনো হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানিতে পরিষ্কার করে ধুয়ে নিয়ে নরম তোয়ালে দিয়ে আলতো করে মুছে নিন। গরম পানিতে মুখ ধোবেন না এবং অন্তত ১২ ঘণ্টা রোদে যাবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

নানা কারণেই আপনার মুখে কালো ছোপ বা দাগ হতে পারে। রোদে অত্যধিক বেরোনো, কিছু বিশেষ হরমোনের সামঞ্জস্যের অভাব, মুখে ওয়াক্সিং করানো, প্রেগন্যান্সি, ভিটামিনের অভাব, ঘুমের অভাব ও স্ট্রেস আর টেনশন। ঠিক মতো ডায়েটের অভাব, বেশী করে জল না খেলেও কিন্তু ব্রণ ইত্যাদি ত্বকের নানা সমস্যা আপনাকে ভোগাতে পারে। আর ব্রণ হলেই কিন্তু তা আপনার ত্বকে দাগ রেখে যাবেই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ