Call

আপনি অপেরা মিনি ব্যাবহার করুন।যত ব্রাউজার আছে তার মধ্যে অপেরা মিনিতেই সবচেয়ে কম এমবি কাটে।

Talk Doctor Online in Bissoy App

আপ্নার ফেসবুক ব্রাউজার চেঞ্জ করুন।ফেসবুক লাইট ইউস করুন তাহলে চারজ কম কাটবে। অপেরা মিনি র পিকচার কোয়ালিটি কম করে দিন।আর খুব দরকার না হলে গুগল, চ্রোম ব্রাউজার, প্লেস্টোর, গুগল প্লাস এই গুলা ডিসেবল বা আনস্টেইল করে দিন।আসা করি আপনার অনেক কম এমবি কাটবে।

Talk Doctor Online in Bissoy App
avir

Call

স্মাট ফোনে নেটকানেকশন ওপেন থাকলে ইন্সটল থাকা ভিবিন্ন সফটওয়্যার গুলো মেগাবাইট কাটে নেটকানেকশন অন করলেই দেখা যায় সকল সফটওয়্যার থেকে নোটিফিকেশন এসে MB কেটে নিয়ে গেছে তাই ফোনে নেটকানেকশন ওপেন করার আগে background data restricted করে রাখুন তাহলে MB কম কাটবে শুধু যে সফটওয়্যার ব্যবহার করবেন তাতে MB খরচ হবে অতিরিক্ত MB যাবে না।

Talk Doctor Online in Bissoy App

Facebook lite ইউজ করতে পারেন। এছাড়াও রবির ফ্রি ফেসবুক কিংবা বিভিন্ন অপারেটরের সাশ্রয়ী মূল্যের ফেসবুক প্যাক ক্রয় করে ব্যবহার করতে পারেন।

Talk Doctor Online in Bissoy App
AkasSeikh

Call

Facebook.apk use না করে। uc min, facebook lite,opera mini. এগুলো ব্যবহার করেন। ইমেজ কোয়ালিটি লো করে রাখুন। এছাড়া আপনার মোবাইলের Setting -> Data usage-> এরপরে একটু নিচে নেমেই দেখতে পাবেন... App গুলো। ঐগুলোতে ক্লিক করলেই এর নিচে Background Data তে অনেক মেগাবাইট কাটছে দেখতে পাবেন। এগুলোই আপনার মেগাবাইট খরচ করতেছে। করণীয় ঃ Setting > Data usage > screen এর উপরের দিকে ডান পাশে ... এরকম একটা আইকোন অথবা মেনু বাটনে ক্লিক করলে Restrict Background Data পাবেন। সেখানে টিক দেয়া আছে। আপনি টিকটা তুলে দেন। তাহলে কোনো Apps গোপনে মেগাবাইট কাটবেনা। আশা করি উওর পেয়েছেন।

Talk Doctor Online in Bissoy App