Muniruz

Call

আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। আসলে এইভাবে যদি আপনি কারো থেকে পুরোটা হুবহু বলেন তাহলে আপনার সৃজনশীলতা প্রকাশ পাবেনা আর তা দেখতেও খারাপ হবে। তাই আপনার উছিত হবে নিজেই ভাষণটি তৈরি করার চেষ্টা করা। এ ক্ষেত্রে আপনি বাড়িতে বেশি বেশি চর্চা করতে থাকুন। তারপরেও আপনার ভাষণ কে সুন্দর করতে আপনি নিম্নের মত করে করতে পারেন। ১. প্রথমেই সবার উদ্দেশে সালাম দিবেন, ২. এরপর যারা যারা প্রধান অতিথি হিসেবে আছে তাদের নাম উল্লেখ করবেন এবং সবাইকে উপস্থিত থাকার জন্য ধন্যবাদ দিবেন। ৩. এরপর SSC পরিক্ষার গুরুত্ব এবং তাৎপর্য সম্পরকে বলবেন ৪. এরপর SSC পরীক্ষার্থীদের কিছু নির্দেশনা দিতে পারেন। এইভাবে করতে থাকুন পারবেন। Good Luck! :)

Talk Doctor Online in Bissoy App
Call

প্রথমে মঞ্চে গিয়ে সালাম দিবেন, শ্রদ্ধাভাজন ব্যাক্তিদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করবেন, তারপর "যেতে নাহি দিতে চাই,তবু যেতে দিতে হয়" এই অমর বানীটির কাছে বার বার হেরে যাই আমরা,ছুটি নতুনের টানে,পিছনে ফেলে কিছু স্মৃতি। হ্যাঁ আজ এমন একটি দিন,যেদিন এ আমি বিদায় জানাব আমার আদর্শ এর বড় ভাই-বোনদের, ভাওয়া তোমাদের পদচারণায় এই বিদ্যালয়ের প্রতিটা অংগন ছিল,চাঞ্চল্যকর, তোমরা সবসময় আমাদের শিখিয়েছো কিভাবে জীবনে চলতে হয়,স্যারদের সন্মান করতে হয়,বড়দের শ্রদ্ধা আর ছোটদের ভালোবাসতে হয়, কিন্তু আজ তোমরা চলে যাবে আমাদের ছেড়ে ভাবতেই চোখে জল এসে যায়, কিন্তু বিধাতা যে নিয়মটা এইভাবে করে রেখেছেন, বিদায় দিতেই হবে,আজ তোমরা বিদায় নিচ্ছ,কাল ওইদিন টা আমাদের সামনে আসবে, দোয়া রইল তোমাদের জন্য,আমাদের ছোট ভাই-বোনদের যদি কোন অন্যায় তোমাদের চোখে পড়ে আমাদের ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখো, জীবনযুদ্ধে এগিয়ে যাও এই কামনা করি,আমাদের জন্য ও দোয়া করো,জীবন চলার পথে হয়তো অনেক সময় দেখা হতে পারে,আমাদেরকে তখন দূরে ঠেলে দিও না,।ধন্যবাদ সবাই সালাম জানিয়ে শেষ করবেন।

Talk Doctor Online in Bissoy App
Manik Raj

Call

বিসমিল্লাহির রহমানির রাহিম, মঞ্চে উপস্থিত প্রধান অতিথি এবং আমার শ্রদ্ধেয় সকল শিক্ষক ও আমার সামনে উপবিষ্ট সকল শিক্ষার্থীদের কে আমার পক্ষ থেকে জানাচ্ছি আন্তরিক সালাম এবং শুভেচ্ছা । অত্যান্ত দুঃখ ও ভারাক্রান্ত মন নিয়ে বলতে হচ্ছে আজ আমাদের বিদায় অনুষ্ঠান। যদিও আমরা মনে করি এটা একটা বিদায়ের আনুষ্ঠানিক মাত্র। কারণ মন থেকে চিরতরে বিদায় নেওয়া কখনো সম্ভব হবে না। দীর্ঘদিন ধরে আমরা এই প্রতিষ্ঠানে পড়েছি এবং এই প্রতিষ্ঠানের প্রতিটি শিক্ষক শিক্ষিকাবৃন্দ আমাদেরকে বিভিন্ন বিষয় অত্যান্ত দক্ষতার সাথে পড়িয়েছেন এবং বিভিন্ন বিষয়ে সাহায্য করেছেন তা আমরা কখনোই ভুলবো না। এজন্য আমরা আপনাদের কাছে চিরকৃতজ্ঞ। কিন্তু ইচ্ছে না থাকা সত্ত্বেও আমাদেরকে আজ অত্র প্রতিষ্ঠান থেকে বিদায় নিতে হচ্ছে। আজ শিক্ষাজীবনের একটি অধ্যায় সমাপ্ত করে পরের আরেকটি অধ্যায়ে পা রাখার উদ্দেশ্যে আমরা বিদায় নিচ্ছি। আপনারা আমাদের জন্য দোয়া করবেন যেন ভবিষ্যতে শিক্ষাজীবনে আরো উন্নতি করে দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখতে পারি। এছাড়া এখানে দীর্ঘ শিক্ষাজীবনে আপনাদের অনেক শাসন-বাড়নের মধ্য দিয়ে যেতে হয়েছে যা সাময়িক বিরক্তিকর মনে হলেও এখন এই শেষ মুহূর্তে বুঝতে পারছি এটা আমাদের জন্য কতটা দরকারি ছিলো। তাই আমাদের কোনো আচরণের যদি কোনো শিক্ষক/শিক্ষিকা কষ্ট পেয়ে থাকেন বা ছোট কিংবা বড় কোনো ভুল করে থাকি তাহলে আমাদেরকে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।সমস্ত ছাত্র- ছাত্রীদের পক্ষ থেকে আমি বিনীতভাবে ক্ষমা চেয়ে নিচ্ছি। এবং সেই সাথে ছোট ভাইদের বলবো তোমরা কখনো শিক্ষক/শিক্ষিকার সাথে খারাপ আচরন করবে না । পরিশেষে আমি এই প্রতিষ্ঠান এবং প্রতিষ্ঠানের সকল শিক্ষক/শিক্ষিকাবৃন্দের উজ্জ্বল ভবিষ্যৎ ও দীর্ঘায়ু কামনা করে আমি আমার বক্তব্য এখানেই শেষ করছি। copy post....

Talk Doctor Online in Bissoy App