Call

চায়ের দাগ তোলার সহজ এবং কার্যকরী উপায়।

১। গরম পানি

সূতির কাপড় থেকে চায়ের দাগ উঠানোর খুব সহজ একটি উপায় হল গরম পানির ব্যবহার। চায়ের দাগের ওপর গরম পানি ঢালুন। এখন দাগের জায়গাটুকু কয়েকবার ঘষুন। দেখবেন কিছুক্ষণের মধ্যে দাগ দূর হয়ে গেছে।

২। ভিনেগার

চায়ের দাগ দূর করার আরেকটি কার্যকরী উপায় হল ভিনেগার। কয়েক কাপ পানির মধ্যে এক চামচ ভিনেগার মিশিয়ে চায়ের দাগের ওপর স্প্রে করে দিন। এরপর হালকা ঘষা দিন। দেখবেন দাগ দূর হয়ে গেছে।

৩। বেকিং সোডা

চায়ের দাগের ওপর এক চা চামচ বেকিং সোডা দিয়ে দিন। এরপর সেটি ঘষুন। কিছুক্ষণ অপেক্ষা করুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৪। ডিমের সাদা অংশ

ডিমের সাদা অংশ ফেটে নিন। এরপর সেটি দাগের ওপর লাগান। ১ মিনিট অপেক্ষা করুন। এরপর ঘষে ঘষে ভাল করে পানি দিয়ে ধুয়ে ফেলুন। প্রথম ধোয়ায় দাগ দূর না হলে আরেকবার করুন। দেখবেন দাগ উধাও হয়ে গেছে।

৫। টুথপেষ্ট

মজার বিষয় হল টুথপেষ্ট দিয়েও চায়ের দাগ দূর করা সম্ভব। চায়ের দাগের ওপর কিছু পরিমাণে টুথপেষ্ট দিয়ে রাখুন। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি কাপড়ের কোন ক্ষতি ছাড়াই দাগ দূর করে দিবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

লেবু দিয়ে ঘষলে উঠে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

কাপড়ে চায়ের দাগ লেগে গেলে তা সহজে উঠতে চায় না। এমনকি লন্ড্রিতে দিয়েও লাভ হয় না বিশেষ। আপনার সাধের টেবিল ক্লথ, বিছানার চাদর বা প্রিয় পোশাকে যদি অসাবধানতায় চা ছলকে পড়ে, কী করে তুলবেন সেটার দাগ? খুব সহজেই কিন্তু এ সমস্যার সমাধান করা সম্ভব। জেনে নিন উপায়টি। কাপড়ে চা পড়ে গেলে অস্থির না সাথে সাথে ভেজা অংশটুকু ১০-১৫ মিনিট দুধে ডুবিয়ে রাখুন। গুঁড়ো দুধ গুলে নিয়েও ব্যবহার করতে পারেন। পরে সাবান-পানিতে ধুয়ে ফেলুন। তারপরেও যদি একটু দাগ থেকে যায় তাহলে কাপড়কাচা সোডা হালকা গরম পানিতে মিশিয়ে কাপড়টা ভিজিয়ে রাখুন। কিছুক্ষণ পর ধুয়ে দিন। দাগ একেবারেই দূর হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ