আমার galaxy s3 মোবাইলটি বাহির থেকে নিয়ে আসা এর ব্যাটারি লাগাতে গেলে দোকানদার বলল আপনার মোবাইলটি Lte ভার্সন এর ব্যাটারি পাওয়া কষ্টকর।
Share with your friends

LTE (লং টার্ম ইভোলিউশন) অথবা 4 জি LTE একটি অত্যন্ত দ্রুত গতির বেতার তথ্য স্থানান্তর প্রযুক্তি (300Mbps পর্যন্ত) এবং যা মোবাইল / বেতার টেলিযোগাযোগ এর মধ্যে সর্বাধুনিক। এটি (এজ) জিএসএম ও HSPA প্রযুক্তি থেকে সংস্কৃত ও উন্নতিকৃত এবং বেতারের মাধ্যমে মাল্টি-কোর ডাটা স্থানান্তর করতে সক্ষম। LTE অন্যান্য সুবিধার মাঝে রয়েছে এর গতিশীলতা। রিসিভার বা ট্রান্সমিটার যখন উচ্চ গতিতে চলন্ত (500Km/hour পর্যন্ত), LTE তখনও পুরোপুরি কাজ করতে সক্ষম!

Talk Doctor Online in Bissoy App

Call

Lte ভার্সন মোবাইলে 4G সাপোর্ট করে তা বুঝায়। galaxy s3 আর galaxy s3 lte কিছুটা পার্থক্য আছে তাই ব্যাটারি মিলবে না।

Talk Doctor Online in Bissoy App
adiladi

Call

Lte version বলতে 4g কে বুঝানো হয়েছে। অথাৎ এটার 3g ও4g দুইটি আছে বিভিন্ন ব্যাটারির।

Talk Doctor Online in Bissoy App

LTE (Long Term Evolution) > এই নেটওয়ার্ক 3G এর চেয়ে এত বেশী স্পীডের যে সবাই একে 4G হিসেই বিবেচনা করত। এবং এখনো নেটওয়ার্ক অপারেটর এবং মোবাইল কোম্পানি 4G নামে প্রচার করে। তবে 4G এর স্ট্যান্ডার্ড যখন ঠিক হয় তখন দেখা যায় তা এর স্পীড এর চেয়ে বেশী তাই একে পরে 3.9G বা Pre 4G ও বলা হয়। ► WiMAX > এটি LTE থেকে আলাদা টেকনোলজির এবং এটাকেও প্রথমে 4G ধরা হলেও পরে 3.9G হিসেবে ধরা হয়েছে। ► UMB (Ultra Mobile Broadband) > CDMA 2000 EVDO এর চেয়ে আরও আপডেটেড CDMA নির্ভর এই টেকনোলজি 4G তৈরির লক্ষ নিয়ে নামলেও মোবাইল অপারেটরদের আগ্রহ না থাকায় এর ডেভেলপার কোম্পানি এই প্রোজেক্ট বাদ দিয়ে LTE এর ডেভেলপমেন্ট শুরু করে ফলে CDMA এর যাত্রার সমাপ্তি হয়।

Talk Doctor Online in Bissoy App