আমার বয়স ২০+,ঢাকায় ইউনিভাসিটিতে পরি। আমি লেখা-পড়ার পাশাপাশি  ব্যবসা করতে খুবই আগ্রহী। অদূর ভবিষ্যৎ-এ ও আমার চাকুরি করার কোন ইচ্ছা নেই। আমি সব সময় ব্যবসা করারই স্বপ্ন দেখেছি।লেখা-পড়ার পাশাপাশি লাভজনক ব্যবসায়ের ধারণা চাচ্ছি। বিনিয়োগ লাগলে করব সমস্যা নেই।

২/৩টি নয় বেশি উত্তর আশা করছি। আশা করি সকলে আমাকে ব্যবসায়িক ধারণা দিয়ে সাহায্য করবেন। 


শেয়ার করুন বন্ধুর সাথে
Naahid

Call

প্রথমত আপনি যে এলাকায় আছেন সেখানে কি ধরনের ব্যাবসা চালু আছে তা দেখতে হবে। কারণ ব্যাবসায়ের ক্ষেত্রে স্থান একটা বড় বিষয় । গ্রামে একধরনের ব্যাবসা গড়ে উঠে আবার শহরে এক ধরনের। সবখানে সব ব্যাবসা গ্রহনযোগ্যতা পায় না। তাছাড়া ব্যাবসায়ের ক্ষেত্রে একেক জায়গা একেক ধরণের ব্যাবসার জন্য উপযোগী হয়। তাই ভালো হবে ওইখানে  কেমন ধরনের ব্যাবসা আছে বা কি নেই তা ভালোভাবে আনুসন্ধান করুন। আপনি চাইলে নতুন কিছুও শুরু করতে পারেন তবে প্রথমে ছোট থেকেই শুরু করা ভালো হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি এই দুইটি টিউন দেখতে পারেন..............উপকার হবে ইনশাআল্লাহ.......

অল্প টাকায় যে ব্যবসা করতে পারেন

অথবা
ধন্যবাদ....
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ব্যবসা করার কথা ভাবছেন সেটা খুব ভাল কথা কিন্তু ব্যবসা করতে অর্থের পাশাপাশি চাই অভিজ্ঞতা। হয়তো টাকা আপনার কাছে আছে কিন্তু অভিজ্ঞতা নেই। তাই সর্বপ্রথম অভিজ্ঞতা অর্জন করুন। আপনার পক্ষে করা সম্ভব এমন কয়েকটি ব্যবসা বাছাই করুন। পড়ালেখার পাশাপাশি পরিচিত কারো সেই ব্যবসা থাকলে সেখানে কিছুদিন সময় দিন। যদি আপনি ৩টি ব্যবসা বাছাই করেন তবে ৩টি ব্যবসাতেই ২-৩ মাস করে সময় দিয়ে দিয়ে দেখতে পারেন। এতে আপনার অল্প হলেও অভিজ্ঞতা হবে এবং কোন ব্যবসা করবেন সেটা সিদ্ধান্ত নিতেও সুবিধা হবে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ