Call

আমলকি, লেবু,আনারস,জাম্বুরা(বাতাবি লেবু) খেলে কিডনির কোন ক্ষতি হয় না, আরও উপকার পাবেন এগুলো ভিটামিন সি সমৃদ্ধ ফলমূল। সম্প্রতি এক গবেষণায় প্রমাণিত হয়েছে যে, ভিটামিন সি সমৃদ্ধ খাবারসমূহ স্ট্রোকের সম্ভবনাকে কমিয়ে আনতে সাহায্য করে। উক্ত গবেষণায় স্ট্রোক বা রক্তপ্রবাহ ভাঙ্গনের সমস্যায় আক্রান্ত ৬৫ জন ব্যক্তিদের আনা হয়। তাদের সাথে আরও ৬৫ জন সুস্থ ব্যক্তিদের আনা হয়। তাদের মাঝে তুলনা করার জন্য তাদের প্রত্যেকের রক্তে ভিটামিন-সি এর মাত্রা পরিমাপ করা হয়৷ তাদের মধ্যে ৪১ শতাংশ ব্যক্তির ক্ষেত্রে ভিটামিন-সি এর মাত্রা যথাযথ ছিল, ৪৫ শতাংশের মধ্যে এই মাত্রা কমার সম্ভবনা লক্ষ্য করা গেছে এবং বাকি ১৪ শতাংশের মধ্যে ভিটামিন-সি এর মাত্রার ঘাটতি দেখা গেছে৷ ফ্রান্সের পন্টচাইল্লু ইউনির্ভাসিটি হাসপাতালের এমডি এবং এই গবেষণমার মুখ্য গবেষক স্টিফেন ভ্যান্নিয়ের জানিয়েছে, ভিটামিন সি’র ঘাটতির কারনেই স্ট্রোকের সম্ভবনা দেখা দেয়। এছাড়াও উচ্চ রক্তচাপ, ধূমপান, মদ্যপানের অভ্যাস, অতিরিক্ত অজনের কারনেও স্ট্রোকের সম্ভবনা বৃদ্ধি পায়। মানুষের দেহে কোলাজেন নামক একপ্রকার প্রোটিন পাওয়া থাকে, যা হাড় ও টিস্যুতে পাওয়া যায়। ভিটামিন সি মানুষের শরীরে এই কোলাজেন সৃষ্টিতে সাহায্য করে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
mpratanhili

Call

এগুলোতে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে।এগুলো খেলে আপনার শরীরের অনেক রোগ ভাল হবে আর স্বাস্থ্যও থাকবে ভাল।এগুলো খেলে কিডনির কোন সমস্যা হয়না।খেয়ে যান রেগুলার।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

কিডনি ভাল রাখার জন্য আমরা যত খাবারের নাম জানি তার মধ্যে লেবু একটি।তাই অযথা চিন্তা না করে প্রতিদিন ১ গ্লাস লেবুর শরবত খান আপনার কিডনি ভাল থাকবে।ভাল থাকুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ